সারাদেশ

কুমিল্লায় হত্যার ৩দিন পর মরদেহ উদ্ধার : আটক ১

কুমিল্লার দেবিদ্বারে আব্দুর রশিদ (৬০) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যার পর তিনদিন পর নিহতের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুর আড়াইটায় কুমিল্লার দেবিদ্বার ও চান্দিনা উপজেলার সীমান্তবর্তী এলাকা বাগুর গ্রামের একটি বাড়ির শৌচাগার সংলগ্ন স্থান থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে শাহজাহান নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।

নিহত আব্দুর রশিদ ওই গ্রামের মৃত হাজী আব্দুল গফুর এর ছেলে এবং আটক শাহজাহান (৪৫) একই গ্রামের ফজলু মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শী নিহতের ভাতিজা নাজমুল জানান, গত ৮ নভেম্বর (রোববার) রাত ১২টার দিকে একই গ্রামের নূরুল ইসলাম ও খলিল নামে দুই ব্যক্তি আব্দুর রশিদকে তার ঘর থেকে ডেকে নিয়ে যায়। এরপর আব্দুর রশিদ বাড়ি না ফেরায় তার স্বজনরা বিভিন্ন স্থানে তাকে খোঁজাখুজি শুরু করে ।

এদিকে মঙ্গলবার সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন বাগুর খালপাড়ের সীমানা প্রাচীর ঘেরা নির্জন একটি বাড়ির সামনে শাহজাহান নামে এক ভাঙ্গারী ব্যবসায়ী ঘোরাঘুরি করার সময় নিহতের স্বজনরা বিষয়টি সন্দেহের চোখে দেখে শাহজাহানের উপর দৃষ্টি রাখতে শুরু করে।

দুপুর ২টার দিকে শাহজাহান বাগুর খালপাড়ের সীমানা ঘেরা ওই বাড়ির ভিতর প্রবেশ করে টিনশেড শৌচাগারের পাশের একটি কৃত্রিম ঝোঁপে কিছু দেখা বা বের করার প্রস্তুতি নিলে নিহতের স্বজন ও এলাকার লোকজন ওই বাড়িতে গেলে শাহজাহান পালানোর চেষ্টা করে। এসময় স্থানীয় বাসিন্দারা তাকে আটক করে এবং শৌচাগারের পাশের কৃত্রিম ঝোঁপে মানুষের মরদেহের কিছু অংশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে দেবিদ্বার থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই ঝোঁপ থেকে কাঁথা ও কাপড়ে মোড়ানো বৃদ্ধ আব্দুর রশিদের মরদেহ উদ্ধার করে।

এ ব্যাপারে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস.আই) সোহেল আহমেদ চাঁদপুর টাইমসকে জানান, নিহতের মাথা ও শরীরের বিভিন্ন স্থানে কোপানোর আলামত রয়েছে। তাকে কুপিয়ে হত্যার পর মরদেহ গুম করার চেষ্টা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এছাড়া স্থানীয় বাসিন্দারা শাহজাহান নামে এক ব্যক্তিকে আটক করে আমাদের কাছে হস্তান্তর করেছে।

এ ব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ইন-চার্জ (ওসি) মিজানুর রহমান চাঁদপুর টাইমসকে জানান, এ ঘটনায় নিহতের পরিবার মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছে। তদন্তপূূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।

কুমিল্লা করেসপন্ডেন্ট

||আপডেট: ০৪:৫০ পিএম, ১০ নভেম্বর ২০১৫, মঙ্গলবার

এমআরআর

Share