Home / সারাদেশ / কুমিল্লায় সড়ক দুর্ঘটনা চাচা-ভাতিজির মৃত্যু
accident

কুমিল্লায় সড়ক দুর্ঘটনা চাচা-ভাতিজির মৃত্যু

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার নূরমানিকচর এলাকায় একটি জিপ গাড়ি চাপায় দুই জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ২ জন।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুর সোয়া ১টায় কুমিল্লার চান্দিনা ও দেবীদ্বার উপজেলার সীমান্তবর্তী এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে নূরমানিকচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফটকের সামনে এ দূর্ঘটনা ঘটে।

নিহতরা হলো-সুনামগঞ্জ জেলার দোহার উপজেলার আজমপুর প্রামের গুরুধন বিশ্বাসের ছেলে মিন্টু বিশ্বাস (১২) ও তার ১০মাস বয়সী ভাতিজি হ্যাপী বিশ্বাস। হ্যাপি স্বপন বিশ্বাসের মেয়ে। নূরীতলা আশা জুট মিলে শ্রমিকের কাজ করার সুবাদে মিন্ট ও হ্যাপির পরিবারের সদস্যরা নূরমানিকচর এলাকায় ভাড়ায় বসবাস করে আসছে।

এ ঘটনায় আহতরা হলো-কুমিল্লার দেবীদ্বার উপজেলার নূরমানিকচর গ্রামের মৃত কালা মিয়ার ছেলে মঞ্জু মিয়া (৫৫) ও একই গ্রামের রমিজ উদ্দিন এর ছেলে গিয়াস উদ্দিন (১০)।

এঘটনায় সাখাওয়াত হোসেন নামে এক প্রত্যক্ষদর্শী জানান,সেনাবাহিনীর একটি জিপ কুমিল্লা অভিমুখে যাওয়ার সময় নূরমানিকচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে চাকা পাংচার হয়। এতে জিপটি নিয়ন্ত্রণ হারিয়ে স্কুলের সীমানা প্রাচীরে গিয়ে ধাক্কা লাগে। এসময় ভাতিজি হ্যাপিকে কোলে নিয়ে চাচা মিন্টু বিশ্বাস ও মঞ্জু মিয়া, গিয়াস উদ্দিন স্কুলের গেটে দাঁড়িয়ে ছিলো। এমতাবস্থায় গাড়ির ধাক্কায় চাচা ভাতিজি ঘটনাস্থলেই নিহত হয়। গুরুতর আহত হয় মনু মিয়া ও গিয়াস উদ্দিন।

হাইওয়ে পুলিশের ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) মনিরুল ইসলাম জানান, সেনাবাহিনীর শীতকালীন মহরার একটি জিপটি সামনের চাকা পাংচার হয়। এতে জিপটির কানেক্টিং রড খুলে গিয়ে নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের উদ্ধার করে কুমিল্লা ময়নামতি সেনানিবাস সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পরপর সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, হাইওয়ে পুলিশ কুমিল্লা অ লের অতিরিক্ত সহকারি পুলিশ সুপার রহমত উল্লাহ অপু ঘটনাস্থল পরিদর্শণ করেন। এসময় স্থানীয় সুলতানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সফিকুল ইসলাম এর উপস্থিতিতে সেনা বাহিনীর তরফ থেকে হতাহতদের পরিবারের প্রতি মানবিক সহায়তা করা হবে বলে আশ্বাস্থ করেন।তবে, এ বিষয়ে সেনাবাহিনীর কারো কোন বক্তব্য পাওয়া যায়নি।

প্রতিবেদক:জাহাঙ্গীর আলম ইমরুল