Home / সারাদেশ / কুমিল্লায় সাংবাদিকের ওপর হামলায় ২৮ জনের বিরুদ্ধে মামলা
কুমিল্লার ব্রাহ্মণপাড়া, কুমিল্লার ব্রাহ্মণপাড়া

কুমিল্লায় সাংবাদিকের ওপর হামলায় ২৮ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় ব্রাহ্মণপাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

ওইদিন হামলায় আহত হওয়া টিভির জাগরনী কুমিল্লা প্রতিনিধি আশিকুর রহমান আশিক নিজে বাদী হয়ে শনিবার সন্ধ্যায় এই মামলাটি দায়ের করেন।

মামলার বাদী আহত আশিকুর রহমান কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালিয়াজুড়ী এলাকার প্রয়াত ছিদ্দিকুর রহমানে ছেলে।

বাদী তার লিখিত এজাহারে ওইদিনের হামলার সময় চুরি হওয়া জিনিসপত্র ও গাড়ী ভাংচুরের ক্ষতির পরিমান মোট ১২ লক্ষ ২০ হাজার ৬০০ টাকা উল্লেখ করেন।

দায়েরকৃত মামলায় ২৮ জনকে নামীয় এবং অজ্ঞাতনামা আরও ২০/২৫ জনকে অভিযুক্ত করা হয়।

উল্লেখ্য,১০ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৯টায় ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনে দুলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের উপর অন্তত ৫০ জন দুর্বৃত্ত হামলা চালায়। এসময় মাইটিভির ক্যামেরা পারসন আবদুস সালাম বাপ্পি, আমাদের কুমিল্লার স্টাফ রিপোর্টার ও অন নিউজের বার্তা সম্পাদক মোঃ জহিরুল হক বাবু এবং জাগরণী টিভির জেলা প্রতিনিধি আশিকুর রহমান আশিক গুরুতর আহত হন। এসময় সাংবাদিকদের বহনকারী গাড়িও ভাঙচুর, ক্যামেরা ছিনতাই করে নিয়ে যায় এবং চার সাংবাদিকসহ সাত জন আহত হন।

এ বিষয়ে, মামলার সত্যতা নিশ্চিত করে তদন্ত কর্মকর্তা মোঃ ফয়সল উদ্দিন জানান, ব্রাহ্মণপাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ১৩, তারিখ: ১২/১২/২০২০ইং।

তিনি বলেন, মামলায় তদন্তের জন্য আমাকে দায়িত্ব দেয়া হয়েছে, ঘটনার ভিডিও ফুটেজ রয়েছে, ঘটনায় যারা জড়িত তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

প্রতিবেদক:জাহাঙ্গীর আলম ইমরুল, ১৩ ডিসেম্বর ২০২০