Home / সারাদেশ / কুমিল্লায় লকডাউনের ষষ্ঠ দিন
কুমিল্লায় লকডাউনের, কুমিল্লা জেলা

কুমিল্লায় লকডাউনের ষষ্ঠ দিন

ষষ্ঠ দিনের মত কুমিল্লা সিটি কর্পোরেশনের ৪টি ওয়ার্ডে লকডাউন চলছে। লকডাউনের আওতা ভ’ক্ত ওয়ার্ড গুলো হচ্ছে ৩, ১০, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ড।

লকডাউনে থাকা ওয়ার্ডগুলোর প্রবেশ মুখে আজও অবস্থান নিয়েছে স্বেচ্ছাসেবীরা। রাজনৈতিক নেতারাও নিয়মিত সবকিছুর খোজখবর রাখছেন।

প্রশাসনের নির্দেশনা অনুযায়ী এসব ওয়ার্ডে জরুরী প্রয়োজন ছাড়া সর্বসাধারন যাতায়াত বন্ধ রয়েছে। পাশাপাশি সরকারি ছুটির আওতায় রয়েছে এসব এলাকা।

কুমিল্লা জেলা পুলিশের টহল দল এবং লকডাউন সমন্বয়কের নেতৃত্বে বিভিন্ন এলাকা পর্যবেক্ষণ করা হচ্ছে। কেউ যেন বাসা বাড়ি থেকে বের না হয় সেজন্য মাইকিং এবং সচেতনতামূলক কার্যক্রম চালানো হচ্ছে।

গত ১৯ জুন রাত ১২টা থেকে শুরু হওয়া ২য় দফার এ লকডাউন চলবে আগামী ৩ জুলাই পর্যন্ত। লকডাউনের সময় যাদের ত্রাণ প্রয়োজন তাদের জন্য ত্রানের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলররা।

৪টি ওয়ার্ডে যথাযথ ভাবে লকডাউন পালন হচ্ছে বলে মনে করছেন কুমিল্লা জেলা সিভিল সার্জন নিয়াতুজ্জামান। তিনি মনে করেন, স্বাস্থ্যবিভাগ, প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতায় এবারের লকডাউন কড়াকড়িভাবে পালন করায় করোনা সংক্রমণ প্রতিরোধে সুফল বয়ে আনবে।

প্রতিবেদক:জাহাঙ্গীর আলম ইমরুল,২৫ জুন ২০২০