Home / সারাদেশ / কুমিল্লায় প্রথম আলোর সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা
Motiur-Rahman-Prothom-alo

কুমিল্লায় প্রথম আলোর সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি’র বিরুদ্ধে গাজীপুর সিটি মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে ‘অন্যের টাকায় মহীউদ্দীনের মেডিকেল কলেজ ক্রয়’ শীর্ষক সংবাদ প্রকাশ করায় এবার দৈনিক প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানসহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৭নং আমলী আদালতে ৫০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।

প্রথম আলোর অপর সাংবাদিকরা হলেন, রিপোর্টার শরীফুজ্জামান,মাসুদ রানা ও ইফতেখার মাহমুদ।

আরও পড়ুন…চাঁদপুরে প্রথম আলোর সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা

১৩ সেপেটম্বর রোববার দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উর্মি বেগমের আদালতে কুমিল্লার বরুড়া উপজেলা পয়লগাছা আটিয়াবাড়ি এলাকার মো: বাচ্চু মিয়ার ছেলে মো: ওয়াসিম আকরাম (৩৫) বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

বাদী ওয়াসিম আকরাম জানান, গত ৩০ জুলাই ‘একটি অনুমোদনহীন হাসপাতাল’ ও ৪ সেপ্টেম্বর ‘অন্যের ঋনের টাকায় কেনা মহীউদ্দীনের হাসতাপাল’ শিরোনামে দৈনিক প্রথম আলো পত্রিকায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র বিরুদ্ধে শীর্ষক পৃথক দুটি সংবাদ প্রকাশিত হয়।

উল্লেখিত দুটি সংবাদে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র বিরুদ্ধে যেসব অভিযোগ ও তথ্য উপস্থাপন করা হয়েছে তা সঠিক নয়। এতে এই জাতীয় রাজনীতিবিদ ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের মান সম্মান ও সুনাম সুখ্যাতির অসামান্য ক্ষতি হয়েছে।

প্রকৃত পক্ষে ওই হাসপাতালে মালিকানা শেয়ার তাঁর কোনো অংশ নেই। তিনি অবৈতনিক ও অনারারি হিসেবে হাসপাতালে সম্পৃক্ত ছিলেন।

বাদী আরো জানান, এ সংবাদ পরিবেশনের কারনে ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি তথা আওয়ামী লীগের ৫০ কোটি টাকার মানহানি হয়েছে। ন্যায় বিচার পাওয়ার সত্যে এ মামলাটি দায়ের করা হয়েছে। বাদী পক্ষের আইনজীবী ছিলেন কুমিল্লা জজ কোর্টের অ্যাড. সফিকুল ইসলাম, অ্যাড. জিহাদুল ইসলাম, অ্যাড. সফিউদ্দিন ভূঁইয়া ও অ্যাড.জাহাঙ্গীর আলম।

এর আগে গত রোববার চাঁদপুরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রথম আলোর সম্পাদকসহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে ১শ কোটি টাকার মানহানী মামলা দায়ের করেন কচুয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন। ওই মামলাটি বিজ্ঞ আদালত আমলে নিয়ে চাঁদপুর অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তপূর্বক প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৩ সেপেটম্বর ২০২০