সারাদেশ

কুমিল্লায় প্রতিবাদ সমাবেশে জনতার ঢল

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে নানান কর্মসূচী পালন করেছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও অংগসংগঠন। ৭ ডিসেম্বর সোমবার বিকেল সাড়ে তিনটায় নগরীর টাউন হল মাঠে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিলো আলোচনা, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার বিকেলে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের নেতৃত্বে লোকজন বিক্ষোভ মিছিল করে নগরীর কান্দিরপাড়স্থ টাউনহল মাঠে প্রবেশ কর।

এ সময় টাউনহল মুক্তমঞ্চে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এড.জহিরুল ইসলাম সেলিম, আতিকুল্লাহ খোকন, সহ-সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা বকুলসহ অন্যান্য নেতাকর্মীরা।
পরে একটি প্রতিবাদ মিছিল বের হয়। মিছিলটি নগরীর টাউনহল থেকে বের হয়ে মনোহরপুর, রাজাগঞ্জ, মোগলটুলি সার্কিট হাউজ ঈদগা ও নিউমার্কেট হয়ে আবার টাউনহল মাঠে এসে গিয়ে শেষ হয়।

বক্তব্য কালে হানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত বলেন, যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর করেছে তারা পাকিস্থনিদের এজেন্ট। ধর্মের দোহাই দিয়ে ভাস্কর্যকে মূর্তির সাথে তুলনা দিয়ে সাধারণ মানুষজনকে বিভ্রান্তি করে দেশে অস্থিতিশীল করে তুলতে চায়। মহানগর আওয়ামীলীগ ধৈর্য্য ধরে আছে। যদি ধৈর্যের বাঁধ ভেঙ্গে যায় তাহলে ওইসব কুলাঙ্গারদের উচিৎ জবাব দেয়া হবে।

প্রতিবেদক:জাহাঙ্গীর আলম ইমরুল,৭ ডিসেম্বর ২০২০

Share