সারাদেশ

কুমিল্লায় ‘পর্যটন উন্নয়ন কমিটি’র বিভিন্ন স্পট পরিদর্শন

কুমিল্লায় পর্যটন স্পট সমূহের উন্নয়ন কল্পে গঠিত ‘পর্যটন উন্নয়ন কমিটি’র সদস্যরা জেলার সম্ভাব্য পর্যটন স্পট সমূহ পরিদর্শন করেছেন।

বুধবার(২৩ জানুয়ারি) নয় সদস্যের কমিটির সদস্যরা দিনব্যাপি জেলার ব্রহ্মণপাড়া উপজেলায় মুক্তিযুদ্ধে গণহত্যার স্মৃতিবিজড়িত ও ইস্টবেঙ্গল রেজিমেন্টের প্রতিষ্ঠাতা মেজর গণির জন্মস্থান নাগাইশ গ্রাম, মুরাদনগর উপজেলায় জাতীয় কবির স্মৃতিবিজড়িত কবিতীর্থ দৌলতপুর গ্রাম এবং ঐতিহ্যবাহী শ্রীকাইল কলেজ পরিদর্শন করেন।

এসময় এলজিইডি’ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সোহরাব আলীর নেতৃত্বে প্রতœতত্ব অধিদপ্তরের সহকারী পরিচালক ড. আহমেদ আবদুল্লাহ, সাবেক জেলা কালচারাল অফিসার মো: বশিরুল আরোয়ার, সামাজিক সংগঠন ঐতিহ্য কুমিল্লার পরিচালক ও সাংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুলসহ পর্যটন উন্নয়ন কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে গত ১০ জানুয়ারী কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলণ কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এতে কুমিল্লা জেলার পর্যটন স্পটের সার্কিট তৈরী ও প্রাক্কলণ প্রস্তুতি বিষয়ে আলোচনা শেষে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সোহরাব আলীকে প্রধান করে ৯ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠণ করা হয়।

কুমিল্লার কোন কোন পর্যটন স্পটকে এই উন্নয়ন সর্কিটের আওতায় আনা যায় এ বিষয়ে কমিটি আগামী দুই সপ্তার মধ্যে একটি প্রস্তাবনা তৈরী করে তা জেলা প্রশাসক বরাবর দাখিল করবে।

প্রতিবেদক:জাহাঙ্গীর আলম ইমরুল
২৩ জানুয়ারি,২০১৯

Share