কুমিল্লায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দুপ্রার্থীকে জরিমানা

কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনে জমে উঠেছে প্রচার প্রচারণা। সকাল থেকেই প্রচারনায় ব্যবস্ত সময় পার করছেন বিভিন্ন প্রার্থী, নেতাকর্মী ও সমর্থকরা।

প্রচার প্রচারনার দ্বিতীয় দিনে আজ শনিবার সকালে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আরফানুল হক রিফাতের পক্ষে বিভিন্ন ওয়ার্ডে প্রচারনা চালায় নৌকা প্রতীকের সমর্থকরা। তাছাড়া নগরীর রানীর দিঘীর পূর্ব পাড়ে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে নৌকা প্রতিকের কার্যালয় উদ্বোধন করা হয়। এ সময় নৌকার প্রাথী আরফানুল হক রিফাতসহ নেতাকাকর্মীরা উপস্থিত ছিলেন।
নগরীর কান্দিরপাড় থেকে চকবাজারসহ বিভিন্ন ওয়ার্ডে প্রচারনা চালান স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার।

নিজাম উদ্দিন কায়সার জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে আচরণবিধি লংঘন করার অভিযোগে তাকে ৫০ হাজার টাকা এবং আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাত এর পক্ষে পরিবহনে পোস্টার লাগিয়ে আচরণবিধি লংঘন করার অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে নগরীর কাপড়িয়াপট্রি ও ছাতিটট্রি এলাকায় প্রচারণা চালান আরেক স্বতন্ত্র প্রাথী মনিরুল হক সাক্কু। এসময় রাতের আঁধারে নির্বাচনী পোস্টার ছেড়ার অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী সাক্কু।

আচরণবিধি লংঘন করার অভিযোগে জরিমানাা বিষয়টি স্বীকার করে রিটার্নিং অফিসার সাহেদুন্নবী চৌধূরী বলেন, আমি প্রত্যেক প্রার্থীকে অনুরোধ করবো যাতে তারা ধৈর্য্যর সাথে এবং অন্য প্রার্থীর অধিকারের কথা এবং আইনের কথা মাথায় রেখে নির্বাচনী প্রচারনা চালান।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল,২৮ মে ২০২২

Share