কুমিল্লায় দু’গ্রুপের হামলায় ছাত্রলীগ নেতা নিহত

‎কুমিল্লার তিতাস উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

গুলিতে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. মাসুম মিয়া (২৬) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে মারা গেছেন। সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন গুলিবিদ্ধসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

ঢাকা-হোমনা সড়কের তিতাস উপজেলার কড়িকান্দিতে বৃহস্পতিবার রাত ১১টা থেকে ২টা পর্যন্ত এ ঘটনা ঘটে। শুক্রবার ভোর ৪টায় ঢাকা চিকিৎসাধীন অবস্থায় ছাত্রলীগ নেতা মো. মাসুম মিয়া (২৬) মারা যাওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার সমর্থকরা গৌরিপুর-হোমনা সড়কের তিতাস উপজেলা গাজীপুর এলাকায় সড়ক অবরোধ করে রাখেন। দুপুর সোয়া ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সড়কে অবরোধ অব্যাহত ছিল।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আবদুল হান্নান মোবাইল ফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহত মাসুম তিতাস উপজেলার জগতপুর গ্রামের ইকবাল হোসেনের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, বুধবার উপজেলা ছাত্রলীগের অফিসে ভাঙচুর করে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল সিকদারের লোকজন। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে অস্ত্রের মহড়া চলে আসছিল। বৃহস্পতিবার রাতে উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন বাবু বাড়ি ফেরার সময় সোহেল সিকদারের লোকজন তার উপর হামলা করে। পরে পুলিশের নিরাপত্তায় বাবুকে বাড়ি পৌঁছে দেয়া হয়।

বাবুর ওপর হামলার খবর শুনে তার লোকজন রাস্তায় এসে বিক্ষোভ করেন। এখানে দুই পক্ষের মধ্যে পুনরায় সংঘর্ষের সৃষ্টি হয়। গুলিতে ছাত্রলীগ নেতা মাসুমসহ ১০ জন গুলিবিদ্ধ হন। ভোর রাতে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাসুমের মৃত্যু হয়।

উপজেলা যুবলীগের আহ্বায়ক মুন্সি মজিবুর রহমান বলেন, তিতাস উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল সিকদারের লোকজন বৃহস্পতিবার রাতে জেলা ছাত্রলীগ নেতা মাসুমকে গুলি করে। গুলি করার পর আবার ট্রাক চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় ঢাকায় নেয়ায় পর চিকিৎসাধীন অবস্থায় ভোর রাতে মাসুমের মৃত্যু হয়। আমরা এ হত্যার বিচার চাই।

তবে আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস-চেয়ারম্যান সোহেল সিকদার বলেন, তারা রাস্তায় ব্যারিকেড দেয়। এসময় অজ্ঞাত ট্রাকের চাপায় একটি ছেলে মারা যান। তিনি বলেন, তার বিরুদ্ধে করা অভিযোগ সঠিক নয়। আমি হত্যার রাজনীতিতে বিশ্বাসী নই।

এদিকে শুক্রবার সকালে ছাত্রলীগ নেতা মাসুমের মৃত্যুর খবরে তার সমর্থকরা তিতাসের গাজীপুর এলাকায় সড়ক অবরোধ করে রাখায় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

Share