Home / সারাদেশ / কুমিল্লায় তিন মেডিকেল কলেজ করোনা চিকিৎসার জন্য প্রস্তুত
cumilla medical

কুমিল্লায় তিন মেডিকেল কলেজ করোনা চিকিৎসার জন্য প্রস্তুত

করোনা রোগীদের চিকিৎসার জন্য কুমিল্লার আরো তিনটি প্রাইভেট মেডিকেল কলেজকে ব্যবহার করা হচ্ছে। এ তিনটি মেডিকেল কলেজে ৪০টি বেড স্থাপন করা হচ্ছে।

বৃহস্প্রতিবার থেকে তিনটি মেডিকেল কলেজে করোনা চিকিৎসা চালু করা হবে। মেডিকেল কলেজ গুলো হচ্ছে ইস্টার্ন মেডিকেল কলেজ, ময়নামতি মেডিকেল কলেজ ও সেন্ট্রাল মেডিকেল কলেজ।

দিন দিন কুমিল্লায় করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসক কার্যালয়ে কুমিল্লা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক মো.কামরুল হাসানের উপস্থিততে সভায় সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে বৃহস্প্রতিবার সকালে কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা.শাহাদাত হোসেন বলেন,‘এ তিনটি মেডিকেল কলেজে ৪০টি হাইফ্লো ন্যাজাল ক্যানুয়াল বেড থাকবে। এর মধ্যে ইস্টার্ন মেডিকেল কলেজে ২০টি, ময়নামতি মেডিকেল কলেজ ও সেন্ট্রাল মেডিকেল কলেজে ১০টি করে বেড করা হয়েছে।

এ সময় সভায় উপস্থিত ছিলেন-কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা.মো.মহিউদ্দিন,কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তফা কামাল আজাদ,ইস্টার্ন মেডিকেল কলেজের চেয়ারম্যান শাহ মো.সেলিম, অধ্যক্ষ ডা.কলিম উল্লাহ,ময়নামতি মেডিকেল কলেজের অধ্যক্ষ কে এম মান্নান ও সেন্ট্রাল মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.সফিকুর রহমান পাটোয়ারী, বিএমএ’র সাধারণ সম্পাদক ডা.আতাউর রহমান জসিম,স্বাচিপের সাধারণ সম্পাদক ডা.মোর্শেদুল আলম প্রমুখ। ( বাসস)

বার্তা কক্ষ , ২৪ এপ্রিল ২০২১