Home / সারাদেশ / কুমিল্লার নতুন ডিসি জাহাংগীর আলম : কল্লোলের পদোন্নতি
কুমিল্লার নতুন ডিসি জাহাংগীর আলম : কল্লোলের পদোন্নতি

কুমিল্লার নতুন ডিসি জাহাংগীর আলম : কল্লোলের পদোন্নতি

কুমিল্লার নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নিচ্ছেন মো. জাহাংগীর আলম। তিনি বর্তমান জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল এর স্থলাভিসিক্ত হবেন। পদোন্নতি পেয়ে হাসানুজ্জামান কল্লোল কুমিল্লা থেকে বিদায় নিচ্ছেন।

২০১৪ সালে বাগেরহাট জেলা প্রশাসক হিসেবে দায়িত্বভার প্রহণ করেন তিনি। এর আগে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব পদে দায়িত্ব পালন করেন।

মোঃ জাহাংগীর আলম ১৩ তম বিসিএস-এ প্রশাসন ক্যাডারে কর্মজীবন শুরু করেন। জন্মস্থান পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার রাণীপুর।

এদিকে কুমিল্লার বর্তমান জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয় এর উপ-সচিব পদে বদলি হয়েছেন। হাসানুজ্জামান কল্লোাল কুমিল্লায় কালেক্টরেট স্কুল প্রতিষ্ঠা, শচীন দেব বমন এর বাড়ি সংস্কারসহ অনেক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

কুমিল্লার জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোলসহ ১৪ জন জেলা প্রশাসককে বদলি করা হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি রেদোয়ান আহমেদ ও উপ সচিব মোহাম্মদ কামরুজ্জামান স্বাক্ষরিত দুইটি আদেশে তাঁদের বদলি করা হয়। হাসানুজ্জামান কল্লোলকে ঢাকায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ সচিব পদে বদলি করা হয়েছে এবং তাঁর স্থলে বাগেরহাটের জেলা প্রশাসক মো: জাহাংগীর আলমকে কুমিল্লার জেলা প্রশাসক করা হয়।

জানা গেছে, বদলি হওয়া ১৪ জন জেলা প্রশাসকের মধ্যে বেশ কয়েকজনের যুগ্ম-সচিব পদে পদোন্নতির বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। বদলি হওয়া ১৪ জনের মধ্যে ৯জন জেলা প্রশাসককে ঢাকায় পদায়ণ করা হয়েছে।

কুমিল্লায় জেলা প্রশাসক হিসেবে হাসানুজ্জামান কল্লোল দুই বছর তিন মাসের বেশি সময় দায়িত্ব পালন করেন। এর আগে তিনি রাজবাড়ির জেলা প্রশাসক ছিলেন। সব মিলিয়ে জেলা প্রশাসক হিসেবে তিনি পৌণে চার বছর দায়িত্ব পালন করেন।

সূত্র জানায়, জেলা প্রশাসক হিসেবে যাদের দায়িত্ব পালনের মেয়াদ তিন বছরের বেশি হয়েছে তাদেরই বদলি করা হয়েছে এবং তাদের যুগ্ম-সচিব পদে পদোন্নতির বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

কুমিল্লার নতুন ডিসি জাহাংগীর আলম : কল্লোলের পদোন্নতি

About The Author

প্রতিবেদক- কুমিল্লা থেকে জাহাঙ্গীর আলম ইমরুল

: আপডেট, বাংলাদেশ সময় ৩:১০ পিএম, ২৪ আগস্ট ২০১৬, বুধবার
ডিএইচ