Home / সারাদেশ / কুমিল্লায় ৪৬৯ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি সংবর্ধনা ও শিক্ষা সামগ্রী প্রদান
শিক্ষার্থীকে

কুমিল্লায় ৪৬৯ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি সংবর্ধনা ও শিক্ষা সামগ্রী প্রদান

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ৩৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৬৯ জন শিক্ষার্থীকে সংবর্ধনা, শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।মঙ্গলবার দুপুরে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার সীমান্তবর্তী এলাকার সুয়াগঞ্জ টি এ হাই স্কুলে এ আয়োজন করে আবদুর রহমান মাস্টার ফাউন্ডেশন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম। প্রধান আলোচক ছিলেন আবদুর রহমান মাস্টার ফাউন্ডেশনের সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান রিপন।
বিশেষ অতিথি ছিলেন কুমিল্লার শিক্ষা ও আইসিটি বিভাগের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোশারফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহম্মদ আলমগীর ভূঞা।

সুয়াগঞ্জ টি এ হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সেক্রেটারি আবুল বাসার শিপন।

শিক্ষাবৃত্তি প্রদান, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদানসহ অসহায়দের বিভিন্ন সহায়তা প্রদান করে আসছে কুমিল্লা সদর দক্ষিন উপজেলার আব্দুর রহমান মাস্টার ফাউন্ডেশন।

অনুষ্ঠানের প্রধান আলোচক ফাউন্ডেশনের সভাপতি ও এনট্রাস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান রিপন বলেন, সদর দক্ষিন উপজেলার আব্দুর রহমান মাস্টার ফাউন্ডেশন একটি শিক্ষা স্বাস্থ্য এবং সামজিক উন্নয়নের অলাভজনক প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের মাদক, ইভটিজিং ও অনৈতিক কর্মকান্ড থেকে মুক্ত থেকে শিক্ষায় উৎসাহিত করতেই তাদের এ উদ্যোগ।

তিনি বলেন, আমাদের সন্তানদের শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার তৈরি করার জন্য বড় করি। কিন্তু এটা হওয়া উচিৎ নয়। যদি বাবা-মা চায় সন্তান বড় হয়ে ভালো হবে, ভদ্র হবে, ন্যায়নিষ্ঠাবান ও সৎ পথে থাকবে। তাহলে আমাদের সমাজ হবে আয়নার মতো সুন্দর।

অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, আমরা মাদক ব্যবসায়ীদের সামাজি ভাবে বয়কট করবো। তাহলেই তারা আর কোন উপায় না পেয়ে লজ্জায় পড়ে হলেও মাদক ব্যবসা ছাড়বে। তখন আমাদের সমাজ আরও সুন্দর হবে।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ১৯ মার্চ ২০২৪