Home / সারাদেশ / কুমিল্লায় বিএনপির হরতাল : মিছিলে পুলিশের ধাওয়া আটক ৬
বিএনপির

কুমিল্লায় বিএনপির হরতাল : মিছিলে পুলিশের ধাওয়া আটক ৬

কুমিল্লায় হরতালের সমর্থনে সকাল থেকেই শহরের বিভিন্ন সড়কে বিএনপির খন্ডখন্ড মিছিল মিছিল বের হয়। সকাল ১০টার দিকে নগরীর চকবাজার এলাকায় বিএনপির মিছিল বের করলে পুলিশের ধাওয়া দেয়।

এসময় পুলিশ লাটিপেটা, টিয়ার শেল নিক্ষেপ ও ফাঁকা গুলি করে। এসময় বিএনপির প্রায় ১০/১২ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করা হয় দলটির পক্ষ থেকে। এদিকে ধাওয়া পাল্টা ধাওয়ায় এক পুলিশ সদস্য আহত হয়। এসময় পিকেটিং ও ককটেল বিষ্ফোরণের অভিযোগে ৬জনকে আটক করা হয়েছে বলে জানান কুমিল্লা কোতোয়ালী মডেল থানার ওসি সান্জুর মুর্শেদ।

দেশব্যাপী বিএনপির ডাকা হরতালের সমর্থনে নগরীর কান্দিরপাড় নিমতলী এলাকা থেকে একটি মিছিল বের করে কুমিল্লা দক্ষিন জেলা ও মহানগর বিএনপি।

মিছিলটি নগরীর কান্দিরপাড় দলীয় কার্যালয় হয়ে রাজগঞ্জ হয়ে চকবাজার পৌছলে পুলিশ এতে বাধা দেয়। এসময় পুলিশ টিয়ার শেল ও ফাঁকা গুলি ছোড়ে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।
মিছিলে নেতৃত্ব দেন কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির আহবায়ক আমিন উর রশিদ ইয়াছিন, সিনিয়র যুগ্ম আহবায়ক আলী আক্কাস, সদস্য সচিব জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ অন্যরা।

অন্যদিকে কুমিল্লা নগরীসহ বিভিন্ন উপজেলায় হরতাল বিরোধী সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা নগরীতে অনুষ্ঠিত মিছিলে নেতৃত্ব দেন কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ.ক.ম. বাহাউদ্দিন বাহার। মিছিলটি কুমিল্লা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূনরায় কান্দিরপাড়ে এসে শেষ হয়। পরে কান্দির পাড়ে অনুষ্ঠিত হরতাল বিরোধী সমাবেশে বক্তব্য রাখেন তিনি। এসময় তিনি বলেন, কুমিল্লা শিন্তির শহর এখানে কেউ মিছিলের নামে নৈরাজ্য করলে তা বরদস্ত করা হবে না।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ২৯ অক্টোবর ২০২৩