Home / সারাদেশ / কুমিল্লায় ডিমের বাজারে অভিযানে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা
ডিমের

কুমিল্লায় ডিমের বাজারে অভিযানে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

কুমিল্লায় ডিমের বাজারে অভিযান পরিচালনা করেছে কুমিল্লা জেলা প্রশাসন এবং ভোক্তা অধিদপ্তর, কুমিল্লা। এসময় ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, অতিরিক্ত দামে ডিম বিক্রি এবং দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখার অভিযোগে ৯ প্রতিষ্ঠানকে ২৭ হাজার ৫০০টাকা জরিমানা করা হয়।

১৫ আগস্ট বৃহস্পতিবার নগরীর নগরীর চকবাজার ও নিউমার্কেট এলাকার ডিমের বাজারে এ অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসন এবং ভোক্তা অধিদপ্তর, কুমিল্লা।

ভোক্তা আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের জৈষ্ঠ্য সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম।

জেলা প্রশাসনের অভিযানে ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, অতিরিক্ত দামে ডিম বিক্রি এবং দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখার অভিযোগে ৭টি প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। এছাড়াও ভোক্তা অধিদপ্তরের তদারকি অভিযানে দুটি প্রতিষ্ঠানকে ছয় হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে জেলা স্বাস্থ্য পরিদর্শক একে আজাদ, চকবাজার ও নিউমার্কেট বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ এবং জেলা পুলিশের একটি দল উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম জানান, অভিযানের আগে এ সকল এলাকায় ৫৫ থেকে ৬০ টাকা হালি বিক্রি হলেও অভিযানের পরে ৪৮ টাকা হালি বিক্রি হতে দেখা যায়। অভিযানে ব্যবসায়ীদের ভাউচার যাচাই করা হয় এবং যৌক্তিক মুনাফায় বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়। মাইকিং করে বিক্রেতা ও ক্রেতাদের সচেতনতা করা হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ১৭ আগস্ট ২০২৩