Home / সারাদেশ / কুমিল্লায় চুরি করতে এসে বৃদ্ধাকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড
চুরি

কুমিল্লায় চুরি করতে এসে বৃদ্ধাকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

কুমিল্লার নাঙ্গলকোটে চুরি করতে গিয়ে এক বৃদ্ধাকে হত্যার অভিযোগে খোরশেদ আলম নামের একজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন কুমিল্লার আদালত। ২৭ এপ্রিল বৃহস্পতিবার এ রায় দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক বেগম সেলিনা আক্তার।
বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্র পক্ষের মামলা পরিচালনাকারী অতিরিক্ত সরকারি কৌশলী এডভোকেট মোঃ মজিবুর রহমান বাহার।

মামলার বিবরনে জানা যায়, ২০২১ সালের ২৫ অক্টোবর রাতে নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি করতে এসে নাঙ্গলকোটের ঢালুয়া ইউনিয়নের চান্দলা গ্রামের জবা বেগমকে (৭৫) গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় অজ্ঞাতনামা আসামী করে মামলা করেন নিহতের ছেলে মোঃ নুরুল আমিন। পরে পুলিশ তদন্ত করে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে একই উপজেলার সিজিয়ারা গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে মোঃ খোরশেদ আলমকে (২৫) গ্রেপ্তার করে আদালতে পাঠায়।

মামলাটি বিচারে আসলে রাষ্ট্র পক্ষে মানীত ১৩জন সাক্ষীর মধ্যে ১০জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় তাঁকে মৃত্যুদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন বিজ্ঞ আদালত।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি এডভোকেট মোঃ মজিবুর রহমান বাহার ও এড. শেখ মাসুদ ইকবাল মজুমদার এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট আ.হ.ম তাইফুর আলম ও এড. মোঃ ফারুক আহমেদ।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল,২৭ এপ্রিল ২০২৩