Home / সারাদেশ / কুমিল্লায় আটক ৭ ভুয়া ডিবি পুলিশকে আদালতে সোপর্দ
ডিবি

কুমিল্লায় আটক ৭ ভুয়া ডিবি পুলিশকে আদালতে সোপর্দ

কুমিল্লায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে আটক ৭ ভুয়া ডিবি পুলিশকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে সোপর্দ করা হয়েছে। গত সোমবার এই চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে ডিবি পুলিশের ব্যবহৃত জ্যাকেট, হ্যান্ডকাফ, কার্তুজ গুলি, ছোরা ও ৫ টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে কুমিল্লা ডিবি পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মোঃ আবদুল মান্নান বিপিএম বার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেফতারকৃতদের চক্রটি গেল ১৩ অক্টোবর সকালে কুমিল্লা নগরীর চকবাজারে সাইফুল ইসলাম নামের এক ব্যক্তিকে আটক করে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে সাইফুলের স্বজনদের কাছ থেকে ৩ লাখ টাকা দাবী করে চক্রটি। এসময় তার স্বজনরা বিষয়টি ৯৯৯ নাম্বারে জানিয়ে পুলিশের সহযোগিতা চায়। কুমিল্লা জেলা পুলিশের ডিবি একটি টীম আসামিদের ধরতে মাঠে নামে। সোমবার রাতে কুমিল্লা ও চট্টগ্রামের বিভিন্ন জায়গা থেকে দুই নারীসহ এ চক্রের সাতজনকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃতরা হলো সবুজ মিয়া, মঈনউদ্দীন, আরিফুল ইসলাম, উসমান গণি, রতন মিয়া, মোসাম্মৎ আখি নুর ও সোনিয়া বেগম।

আটককৃতদের বিরুদ্ধে এর আগেও নানা অভিযোগ রয়েছে বলে জানান পুলিশ সুপার। সংবাদ সম্মেলনে জেলা পুলিশের পদস্ত কর্মকতা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ০২ নভেম্বর ২০২২