সারাদেশ

কুমিল্লায় পেট্রোলবোমা হামলার মামলায় এম কে আনোয়ার জেল হাজতে

কুমিল্লা করেসপন্ডেন্ট:
বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারকে জেল হাজতে পাঠিয়েছে কুমিল্লার একটি আদালত।

কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রলবোমা হামলায় ৮ জন নিহতের ঘটনায় দায়ের করা মামলায় মঙ্গলবার হাইকোটের নির্দেশে স্বেচ্ছায় আদালতে হাজির হন।
আদালতে দীর্ঘ শুনানি শেষে বিচারক শহিদুল্লাহ কায়ছার জামিন আবেদন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নিদেশ দেন।

এর আগে গত ৩ সোমবার দুপুরে সুপ্রীম কোর্টের আপিল বিভাগের নির্দেশে কুমিল্লার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নালিশি আদালত-৫ এ হাজির হলে মামলার নথি সেশন কোর্টে থাকায় কোন সিদ্ধান্ত দেননি আদালত।

এম কে আনোয়ারের আইনজীবী মোঃ হারুনুর রশিদ জানান, পেট্রোলবোমা হামলায় ৮ জন নিহতের ঘটনায় চৌদ্দগ্রাম থানায় দায়েরকৃত মামলায় সুপ্রীম কোর্টের আপিল বিভাগের নির্দেশে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আসম শহিদুল্লা কায়সারের আদালতে হাজির হয়েছেন।

এই আইনজীবী’র দাবি ‘এমকে আনোয়ারকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এ মামলায় জড়ানো হয়েছে। তিনি এ মামলার কোন এজাহারভূক্ত আসামী নন।’

এদিকে এমকে আনোয়ারকে জেলা হাজতে প্রেরণের যে নির্দেশ উদ্যেশ্যপ্রণোদিত নয় উল্লে¬খ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যডভোকেট খোরশেদ আলম বলেন, আদালত যে রায় দিয়েছেন তা যথাযথ।

আসামীপক্ষের আইনজীবী ছিলেন, অ্যডভোকেট নাজমুছ ছাদাত, অ্যডভোকেট কাইমুল হক রিংকু, অ্যডভোকেট আহম তাইফুর আলম, অ্যডভোকেট হারুনুর রশিদ।

উল্লেখ্য কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রলবোমা হামলায় ৮ জন নিহতের ঘটনায় চলতি বছরের ৩ ফেব্র“য়ারি কুমিল্লা চৌদ্দগ্রাম থানায় এমআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে ৫৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। ঘটনার প্ররোচনাদাতা হিসেবে ওই মামলায় সন্দেহভাজন আসামী হিসেবে এমকে আনোয়ারসহ কয়েকজন বিএনপি’র কেন্দ্রীয় নেতার নাম রয়েছে।

Share