কীর্তন থেকে তুলে নিয়ে হিন্দু কলেজছাত্রীকে গণধর্ষণ

পাবনার সাঁথিয়া উপজেলায় এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজের এক ছাত্রীকে (২১) বাড়ি থেকে তুলে নিয়ে গণধর্ষণ করেছে সন্ত্রাসীরা। গতকাল রোববার সন্ধ্যায় সাঁথিয়ার করমজা ইউনিয়নে এই ঘটনা ঘটে।

পুলিশ ও ধর্ষণের শিকার ছাত্রীর কাকা জানান, করমজা ইউনিয়নের একটি বাড়িতে পাঁচ দিনব্যাপী কীর্তন উৎসব চলছিল। রোববার ওই ছাত্রীর বাড়ির সবাই কীর্তন দেখতে যায়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হিন্দু ওই ছাত্রী বাড়িতেই ছিলেন। এ সময় ওত পেতে থাকা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ফরিদ, হাফিজুল, আদেল ও ফজলু বাড়িতে ঢুকে। তারা ছাত্রীকে অস্ত্র দেখিয়ে মুখ বেঁধে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। এরপর পাশের খালে নিয়ে গণধর্ষণ করে। একপর্যায়ে মেয়েটি অচেতন হয়ে পড়লে ধর্ষকরা তাঁকে ফেলে চলে যায়। রাত ১০টার দিকে কীর্তন শেষে লোকজন ফেরার পথে মেয়েটির গোঙানির শব্দ শুনে তাঁকে উদ্ধার করে প্রথমে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পরে অবস্থার অবনতি ঘটলে তাঁকে পাবনা মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়।

এ ব্যাপারে সাঁথিয়া থানায় ফরিদ, হাফিজুল, আদেল ও ফজলুকে আসামি করে একটি মামলা হয়েছে। এ ঘটনায় হিন্দু পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে জোর প্রচেষ্টা চলছে।

বিকেলে পুলিশের বেড়া-সাঁথিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ধর্ষণের ঘটনায় আসামিদের গ্রেপ্তারে সাঁড়াশি অভিযান চলছে।

এদিকে বাড়ি থেকে তুলে নিয়ে গণধর্ষণের ঘটনায় এলাকার ৪০০ হিন্দু পরিবারে আতঙ্ক বিরাজ করছে। অভিযুক্ত ফরিদ এর আগেও ওই পাড়ায় ধর্ষণের ঘটনা ঘটায় বলে পুলিশ জানিয়েছে।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||আপডেট: ১০:০২ অপরাহ্ন, ১৪ মার্চ ২০১৬, সোমবার

এমআরআর

Share