Home / চাঁদপুর / জেলা কিন্ডারগার্টেন ওনার্স অ্যাসোসিয়েশনের সনদ ও বৃত্তি প্রদান
জেলা কিন্ডারগার্টেন ওনার্স অ্যাসোসিয়েশনের সনদ ও বৃত্তি প্রদান

জেলা কিন্ডারগার্টেন ওনার্স অ্যাসোসিয়েশনের সনদ ও বৃত্তি প্রদান

চাঁদপুর জেলা কিন্ডারগার্টেন ওনার্স অ্যাসোসিয়েশনের বৃত্তি পরীক্ষার সনদ ও বৃত্তি প্রদান বুধবার (০৩ মে) বিলেক ৩টায় চাঁদপুর রোটারী ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদ তুলে দেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, আমরা যখন পড়ালেখা করেছি সেই সময়ে শিক্ষক ও শিক্ষার্থীদের অবস্থা সূচনিয় ছিলো। শিক্ষকরা জাতীকে জাগ্রত করার জন্য তখন থেকেই কাজ করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীকে জাগ্রত ও আত্মনির্ভরশীল করার জন্য বাঙালি জাতিকে উদ্বুদ্ধ করেছেন। একটা জাতীকে উন্নতীর লক্ষ্যে এগিয়ে নিতে হলে শতভাগ শিক্ষিত হতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছেন। এই সরকারে আমলে শিক্ষার অনেক অগ্রগতি হয়েছে। সরকার বছরের প্রথমদিন সকল শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যবই তুলে দিচ্ছেন। শিশুদের মেধা বিকাশের জন্য এসব বৃত্তি পরীক্ষা প্রয়োজন। আজকের শিশুরা আগামী দিনে অবদান রাখবে। আমরা শিক্ষত জাতি হিসেবে বিশ্বের বুকে একটি সমৃদ্ধশালী দেশ নির্মান করবো। শিক্ষকরা শিক্ষার্থীদের আর্দশ নাগরিক হিসেবে গড়ে তোলেন। তাহলে তারা দ্রুত এগিয়ে যেতে পারবে।

জেলা পরিষদ চেয়ারম্যান আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের পড়ালেখার উন্নয়নে জেলা পরিষদ কাজ করছে। আমি চাঁদপুরের মানুষকে যে আমানত দিয়েছি তা খেয়ানত করবো না। স্বাধীনতার স্বপক্ষের প্রজন্ম গতে তুলতে আমরা কাজ করে যাচ্ছি। শতভাগ ভাগ শিক্ষত চাইলে সকল ছেলে মেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাতে হবে। কিন্ডারগার্টেন ওনার্স অ্যাসোসিয়েশন যে উদ্দেশ্য নিয়ে কাজ করছে তা খুবই মহত কাজ। সকলে তার অবস্থান থেকে কাজ করলে দেশটা আরো এগিয়ে যাবে।

জেলা কিন্ডারগার্টেন ওনার্স অ্যাসোসিয়েশনের পরীক্ষা নিয়ন্ত্রক প্রভাষক পীরজাদা মাও. মু. মাহফুজ উল্যাহ খান ইউসূফী ও মো. জায়েদুর রহমান খান জহিরের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা কিন্ডারগার্টেন ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো.ফজলুল করিম বাছেত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজসেবক ও নাট্যকার এসএম জয়নাল আবেদীন, উত্তরা ব্যাংকের ম্যানেজার এমএস সফিউল্যাহ, কর্ণার ডেভেলপার্স লি.এর নির্বাহী পরিচালক মো. আব্দুল্লাহ আল মামুন, ব্যাংকার ও সমাজসেবক মো. গোলাম গোহেস টিটো, জেলা কিন্ডারগার্টেন ওনার্স অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ মো. নুর হোসেন খান

জেলা কিন্ডারগার্টেন ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে¡ উদ্বোধকের বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি শেখ মো. হারুনুর রশিদ।

বৃত্তি পরীক্ষায় প্রায় এক হাজার পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন। সম্মিলিত মেধা, চ্যালেন্টপুল, ১ম গ্রেড, স্কুলট্যালেন্ট ও সাধারণ গ্রেডে মোট ৩শ’ ৩২ শিক্ষার্থীদের মাঝে বৃত্তি পরীক্ষার সনদ ও বৃত্তি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, পশ্চিম সকদি আদর্শ একাডেমির পরিচালক এমএ মানিক, সানফ্লাওয়ার কিন্ডারগার্টেনের অধ্যক্ষ মাহতাব উদ্দিব আজিম, ফরিদঞ্জ এমুলেট একাডেমির পরিচালক সুলতান আহমেদ, বাবুরহাট ইউনিট কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, পপুলার আইডিয়েল কিন্ডারগার্ডেনের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. আব্দুল মান্নান, আলগী সানফ্লাওয়ার কিন্ডারগার্টেনের পরিচালক মো. রাকিবুল আহসান, মতলব আহমদ আলী একাডেমির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. গিয়াস উদ্দিন প্রমুখ।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ০৮ : ০১ পিএম, ৩ মে ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply