চাঁদপুরে কোটি টাকার কারেন্ট জাল ও ইলিশ জব্দ

মা ইলিশ রক্ষায় বাংলাদেশ কোস্টগার্ড ঢাকা জোনের অন্তর্গত বিসিজি স্টেশন চাঁদপুর এর অভিযানে প্রায় ১ কোটি ৫ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল ও ইলিশ জব্দ করা হয়েছে।

৫ অক্টোবর সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত পদ্মা-মেঘনা নদীর চাঁদপুর নৌ-সীমানার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চলাকালে এই বিপুল পরিমাণ জাল জব্দ করা। এসময় ৫ কেজি মা ইলিশ জব্দ এবং মাছ শিকাররত অবস্থায়সস১ জেলেকে আটকে করে কোস্টগার্ড। আটক জেলে মো. ইয়াছিন প্রধান (৫৫) চাঁদপুর সদরের মনোহরখাদি গ্রামের আইয়ুব আলীর ছেলে।

চাঁদপুর স্টেশন কমান্ডার সাব-লেফটেন্যান্ট রুহান মঞ্জুর চাঁদপুর টাইমসকে জানান, মা ইলিশ সম্পদ রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলেরা অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরা অবস্থায় একজন জেলেসহ জাল ও ইলিশ জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, ভাসমান নদীতে পাতানো অবস্থায় ৩ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৫ কেজী ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য প্রায় এক কোটি ৫ লক্ষ টাকা মাত্র। মা ইলিশ রক্ষায় নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এদিকে দুপুরে চাঁদপুর জেল প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসান এসে আটক জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৫ অক্টোবর ২০২১

Share