চাঁদপুর

পূর্ব প্রস্তুতি নিয়ে যাচ্ছেন চাঁদপুর আদালতে বিএনপি নেতারা

‎Friday, ‎26 ‎June, ‎2015  01:11:09 AM

আশিক বিন রহিম:
রাজনৈতিক কুটকৌশলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এখন অনেকটাই কোনঠাসা। বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য দায়ের করা মামলার ভয়ে দলটির শীর্ষ নের্তৃবৃন্দের পাশাপাশি এখন তৃণমূলের নেতাকর্মীদেরও বড় একটা অংশ রয়েছে পালাতক।পুলিশের হাতে গ্রেফতারের ভয়ে অনেক নেতাকর্মী এখন আর বাড়িতে অবস্থান করেন না।

এমনি এক ঘটনায় গত ৪ জুন চাঁদপুর সদরের চান্দ্রা এলাকায় গাড়ি পোড়ানো মামলাসহ (মামলা নং১৪৮) ৪টি মমলায় চাঁদপুর জেলা যুবদলের সভাপতি শহজালাল মিশনসহ ১২ নেতাকর্মী স্বেচ্ছায় আত্মসমর্পণ (কোর্ট স্যালেন্ডার) করতে এসে জামিন না পেয়ে হাজতে যেতে হয়।

পরের দিন একই মামলায় কোর্টে হাজিরা দেয়ার কথা ছিলো চাঁদপুর জেলা বিএনপি সিনিয়র নেতা জসিম উদ্দিন খাঁন বাবুলের। সেদিন তিনি কোর্টে না এসে বৃহস্পতিবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসারুস সালেকীনের আদালতে হাজিরা দিতে আসেন। এদিন জেলা বিএনপির সিনিয়র এই নেতা দলীয় বেশ কয়েকজন নেতাকর্মীকে সঙ্গে নিয়ে এবং একটি ব্যাগে কিছু কাপড় ও শুকনো খাবার নিয়ে আসতে দেখা যায়।

এই নেতার পূর্ব প্রস্তুতি দেখে, তখন কোর্ট এলকার অনেকেই বলতে থাকেন, তিনি (জসিম উদ্দিন খাঁন বাবুল) জানেন যে কোর্ট তাকে জামিন নামঞ্জুর করে জেলে প্রেরণের নিদের্শ দিবেন। তাই পূর্ব থেকেই তিনি এসব প্রস্তুতি নিয়ে আসছেন।

অবশেষে পূর্ব প্রস্তুতি নেয়া এই নেতাকে জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ডিএইচ/২০১৫

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

Share