জাতীয়

সাংবাদিক শফিক রেহমান জামিনে কারাগার-২ থেকে মুক্তি পেয়েছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যা পরিকল্পনার মামলায় সাংবাদিক শফিক রেহমান জামিনে মুক্তি পেয়েছেন।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার‍-২-এর সুপার প্রশান্ত কুমার বণিক বলেন, ৩১ আগস্ট শফিক রেহমান উচ্চ আদালত থেকে জামিন পান।

মঙ্গলবার দুপুর ১২টা ৫০ মিনিটে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে মুক্তি পান তিনি।

সোমবার রাতে তার জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছে। পরে তা যাচাই-বাছাই শেষে আজ দুপুরে তাকে মুক্তি দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল সকাল ৮টায় রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে শফিক রেহমানকে আটক করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। পরে তাকে ২০১৫ সালের ৩ আগষ্টের মামলায় গ্রেফতার দেখানো হয়। ওই দিন দুপুরে পুলিশ তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করলে বিচারক মাজহারুল ইসলাম পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২২ এপ্রিল পাঁচ দিনের রিমান্ড শেষে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে শফিক রেহমানকে হাজির করা হয়। এ সময় মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে ফের সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার হাসান আরাফাত। শুনানি শেষে আবারও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান।

গত ৫ মে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে তার আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

নিম্ন আদালতে শফিক রেহমানের জামিন নামঞ্জুর আদেশের বিরুদ্ধে ২৫ মে হাইকোর্টে জামিনের আবেদন করেন তিনি। ৭ জুন তার এ জামিন অাবেদন খারিজ করে দেন বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও রাজিক আল জলিল এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

২৯ জুন হাইকোর্টে জামিন আবেদন খারিজ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেন শফিক রেহমান। ৩১ আগস্ট তার আবেদন মঞ্জুর করে পাসপোর্ট জমা দেওয়ার শর্তে শফিক রেহমানকে তিন মাসের জামিন দেন আপিল বিভাগ।(প্রিয়.কম)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০২:১০ পি,এম ০৬ সেপ্টেম্বর ২০১৬,মঙ্গলবার
ইব্রাহীম জুয়েল

Share