Home / জাতীয় / কামারুজ্জামানের ফাঁসি আজ শনিবার রাতে

কামারুজ্জামানের ফাঁসি আজ শনিবার রাতে

১১ এপ্রিল ২০১৫, শনিবার

চাঁদপুর টাইমস ডট কম :

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ শনিবার কার্যকর হতে যাচ্ছে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায়। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, শুক্রবার বিকেলেই কামারুজ্জামানের রায় কার্যকর করতে সব প্রস্তুতি সম্পন্ন করে কারা কর্তৃপক্ষ। শুক্রবার বিকেলে হঠাৎ করেই কারাগারের ভেতরে ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হলেও রাত ৯টার দিকে নিরাপত্তা ব্যবস্থা শিথিল করা হয়।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিনিয়র জেল সুপার ফরমান আলী, সিভিল সার্জন ও লালবাগ জোনের ডিসি মফিজ উদ্দীন কারাগারের ভেতর প্রবেশ করলেও তারা ৯টার দিকে কারাগার ত্যাগ করেন।

শুক্রবার রাতেই কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হতে যাচ্ছে-এমন খবর ছড়িয়ে পড়ে সারাদেশে। বিভিন্ন টিভি চ্যানেল ও অনলাইন বার্তা সংস্থাগুলো এ খবর প্রচার করতে থাকে। প্রায় সাড়ে ৩ ঘণ্টা অব্যাহত থাকে এ রুদ্ধশ্বাস পরিস্থিতি। রাত ৯টার পর পাল্টে যায় দৃশ্যপট। হঠাৎ করেই কারাগারের ভেতরে যাওয়া কর্মকর্তারা বের হয়ে আসেন। আর এভাবেই সমাপ্তি ঘটে ফাঁসি নিয়ে নানা গুঞ্জনের।

কারা সূত্রে জানা যায়, ফাঁসি কার্যকরের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কিছু প্রক্রিয়া এখনও বাকি রয়েছে। সেটি আজ শনিবার সম্পন্ন হবে। এ ছাড়া কামারুজ্জামানের সঙ্গে তার স্বজনের `শেষ সাক্ষাতের` বিষয়টিও রয়েছে। শনিবার কামারুজ্জামানের স্বজনদের কারাগারে ডাকা হতে পারে। এই দুই বিষয় সম্পন্ন হওয়ার পর কামারুজ্জামানের মৃত্যুদণ্ড কার্যকর হবে।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015