Home / চাঁদপুর / চাঁদপুর জেলা বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক কাজী ইব্রাহীম জুয়েল
Kazi Ibrahim Jewel
কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়লে

চাঁদপুর জেলা বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক কাজী ইব্রাহীম জুয়েল

চাঁদপুর জেলা বিএনপির পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। ২০ জুন মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কমিটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিএনপির কেন্দ্রীয় প্যাডে দলের সিনিয়র যুগ্ন মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত ১৫২ সদস্য বিশিষ্ট এ কমিটির চাঁদপুর জেলা বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয় সাবেক জনপ্রিয় ছাত্রনেতা ও জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল।

এ প্রসঙ্গে জানতে চাইলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জনপ্রিয় ছাত্রনেতা কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল বলেন, ‘প্রথমত আমার ওপর আস্থা রেখে চাঁদপুর জেলা বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচিত করায় দলের চেয়ারপারসন ও গণতন্ত্রের মাতা খালেদা জিয়া এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। একই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক অ্যাড.সলিমউল্লাহ সেলিম এর কাছে।’

আরও পড়ুন>>> চাঁদপুর জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন

জানা যায়, ওয়ান ইলেভেনে পরিক্ষিত সাবেক ছাত্রনেতা ইব্রাহীম জুয়েল চাঁদপুরে বিএনপির তৃণমূল নেতাকর্মীদের সাথে নিয়ে প্রতিটি আন্দোলন সংগ্রামে নিয়োজিত রাখার পাশাপাশি একাধিকবার কারাবরণ করেন। চাঁদপুর জেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠন ছাড়াও কেন্দ্রীয় বিএনপি কাছে তাঁর পরিচিতি ব্যাপক ও বিস্তীর্ণ।

এই ছাত্রনেতা দেশে সেনা সমর্থিত ১/১১ সরকারে সময়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে টেলি কনফারেন্স করে দেশের রাজনৈতিক অঙ্গনেই তোলপাড় সৃষ্টি করেছিলেন। ফলে ওই সময়ে এ ছাত্রনেতা দেশের সব গণমাধ্যমের কল্যাণে জাতীয়ভাবেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন। দেশের গণতান্ত্রিক সব আন্দোলনে তিনি সক্রিয় অংশগ্রহণ অব্যাহত রাখেন।

আরও পড়ুন>>>   আরফাত রহমান কোকো সংসদের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ইব্রাহীম জুয়েল

কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলের জীবন ও কর্ম সম্পর্কে জানা যায়, তিনি ছাত্রজীবন থেকেই চাঁদপুরের সামাজিক, রাজনৈতিক অঙ্গন ও গণমাধ্যমে তাঁর গুরুত্বপর্ণ ভূমিকা ছিলো। গরীব-দুঃখীদের লালন-পালনসহ সমাজসেবাকূলকডাউনে বিভিন্ন কর্মকাণ্ডে রেখেছেন অগ্রণী ভূমিকা। বিশেষ করে করোনাকালিন সময়ে কঠিন পরিস্থিতিতে পৌরবাসীর পাশে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রেখেছেন।

এছাড়া পৌর এলাকায় কর্মহীন হয়ে পড়ে প্রায় সহস্রাধিক পরিবারকে নগদ অর্থ ও খাবার দিয়ে তাদের পাশে দাঁড়ান। সাহায্য গ্রহণকারীদের সামাজিক অবস্থা বিবেচনায় এর বেশিরভাগ অংশই তিনি প্রচারের বাইরে রেখেছেন।

প্রসঙ্গত, চাঁদপুর জেলা বিএনপির পূর্নাঙ্গ এই কমিটির সভাপতি সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক অ্যাড.সলিমউল্লাহ সেলিম।

স্টাফ করেসপন্ডেট, ২১ জুন ২০২৩