Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবের কাচিয়ারা স্কুল ও কলেজ নিয়ে অপপ্রচার
মতলব দক্ষিণ, মতলব দক্ষিণ

মতলবের কাচিয়ারা স্কুল ও কলেজ নিয়ে অপপ্রচার

মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নে অবস্থিত ঐতিহ্যবাহী কাচিয়ারা স্কুল ও কলেজ নিয়ে অপপ্রচার করছে একটি স্বার্থানেষী মহল।

প্রতিষ্ঠালগ্ন থেকে এ বিদ্যাপিঠটি পাঠদানসহ ও ফলাফলের দিক দিয়ে সুনাম অর্জন করে আসছে। দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক মন্ডলীর অক্লান্ত পরিশ্রম এবং স্থানীয় এলাবাসীর সর্বাত্বক সহযোগিতা ও আন্তরিকতার ফলে প্রতি বছর আশানুরূপ সাফল্য অর্জন করে আসছে।

এ বিদ্যাপীঠটিতে সম্প্রতি যারাই পরিচালনা কমিটিতে ছিলেন সকলেই নিজের স্বার্থের দিকে না তাকিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান ও এলাকার বৃহৎ স্বার্থের কথা চিন্তা করে দায়িত্ব পালন করেছেন। ঐতিহাসিক কান্ঞনমালার দিঘীসহ কোন সম্পদের প্রতি লোভ লালসাও করেননি কেউ।হঠাৎ করে শাহজাহান সরকার নামক স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি কমিটিতে এসে প্রতিষ্ঠানের আয় ব্যয়ের কোন হিসাব কিতাব সঠিকমত না দিয়ে কান্ঞনমালার দিঘীর লিজের টাকা নয়ছয় করে আত্মসাৎ করেছে বলে এলাকায় অভিযোগ উঠে।

নানা অনিয়ম দূর্নীতির কারণে পরবর্তীতে কমিটিতে আসতে না পেরে তিনি এ প্রতিষ্ঠানটির সুনাম ক্ষুন্ন করার জন্য বর্তমান অধ্যক্ষ মোঃ আব্দুল করিম ও বর্তমান পরিচালনা কমিটির অর্থাৎ এডহক কমিটির সভাপতি মোঃ কামাল উদ্দিন সরদারের বিরুদ্ধে অপপ্রচার করছেন।

এলাকার ১০/১২ জন এবং বর্তমান ও সাবেক কমিটির বেশ কয়েকজনের কাছে জানতে চাইলে তারা বলেন, কাচিয়ারা স্কুল ও কলেজের সুনাম চারিদিকে ছড়িয়ে আছে। স্থানীয় ২/১ জন লোক নিজেদের অর্থ আত্মসাতের বিষয় ধামা চাপা দেয়ার জন্য বর্তমান অধ্যক্ষ ও এডহক কমিটি নিয়ে অপপ্রচার করছে।

অধ্যক্ষ আব্দুল করিম সকল শিক্ষক ও কমিটির সকলদের সাথে সমন্বয় করে জাতীয় সকল কর্মসূচী পালন করে আসছেন।লেখাপড়ার মানোন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। অপপ্রচারকারীদের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে একাধিক অভিযোগ রয়েছে এবং তা তদন্ত করাও হয়েছে। এলাকাবাসী ওই অপপ্রচারকারীদের বিরুদ্ধে সোচ্চার হয়ে প্রতিবাদ করেছেন।

কোন অপশক্তি কাচিয়ারা স্কুল ও কলেজের বিরুদ্ধে অপপ্রচার করলে তা কঠোর হাতে দমন করা হবে বলেও এলাকাবাসী জানান।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,৯ জানুয়ারি ২০২১