Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / কাচিয়ারা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে মানববন্ধন
কাচিয়ারা

কাচিয়ারা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে মানববন্ধন

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় কাচিয়ারা স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল করিমের অপসারণের দাবিতে সোমবার দুপুর ১২টায় উপজেলার কাচিয়ারা-নায়েরগাঁও-পিতামবর্দী সড়কে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষের লাগাতার অনুপস্থিতি ও নানা অনিয়মের প্রতিবাদে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী সম্মিলিতভাবে ওই কর্মসূচির আয়োজন করেন।

শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল করিমের অপসারণ চেয়ে সোমবার বেলা ১২টায় উপজেলার কাচিয়ারা এলাকায় কাচিয়ারা-নায়েরগাঁও-পিতামবর্দী সড়কে ওই মানববন্ধন কর্মসূচি শুরু হয় এবং দুপুর একটায় শেষ হয়। এতে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি শাহজাহান সরকার, সহকারী প্রধান শিক্ষক মো.নাসির উদ্দিন, অভিভাবকদের পক্ষে আনাস সরকার, শিক্ষার্থী মাহমুদা আক্তার ও দেলোয়ার হোসেন প্রমুখ। এতে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ দুই শতাধিক লোক অংশ নেন।

কর্মসূচিটিতে বক্তারা বলেন, নিয়ম লঙ্ঘন করে ওই অধ্যক্ষ দীর্ঘদিন ধরে কলেজটিতে আসেন না। শিক্ষার্থীদের পাঠদান ঠিকমতো হচ্ছে কি না তারও খোঁজ রাখেন না। তাঁর নানা অনিয়ম, দায়িত্বহীনতা ও গাফিলতির কারণে কলেজটির শিক্ষার পরিবেশ ধ্বংসের মুখে। এটি মেনে নেওয়া যায় না। এসব কারণে অবিলম্বে ওই অধ্যক্ষকে অপসারণ করতে হবে। অন্যথায় আরও কঠোর কর্মসূচি দেওয়ারও হুঁশিয়ারি উচ্চরণ করেন তাঁরা। এ ব্যাপারে ওই প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল করিম বলেন, তিনি তাঁর শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতির কাছ থেকে নিয়ম মেনে ছুটি নিয়েছেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৮ মার্চ ২০২২