কাঁচা মরিচের কেজি ৪০০ টাকা, বেড়েছে শসা-গাজর-আলুর দাম

ঈদুল আজহার পরে ঢাকার বাজারে বেড়েই চলেছে কাঁচামরিচের দাম। প্রতি কেজির দাম ঠেকেছে ৪০০ টাকাতে। তবে দেশি ও হাইব্রিড মরিচের দামে কিছুটা তারতাম্য রয়েছে।

আজ শুক্রবার (২১ জুন) রাজধানীর কারওয়ানবাজার, মুগদা, যাত্রাবাড়ী, শনিরআখড়ায় কাঁচা মরিচের এই দাম দেখা গেছে। স্থানভেদে প্রতি কেজি দেশি কাঁচা মরিচের দাম ৪০০ টাকা আর হাইব্রিড মরিচের দাম চাওয়া হচ্ছে ৩২০ টাকা।

দোকানিরা জানান, ঈদের আগে কারওয়ানবাজারে প্রতিপাল্লা (পাঁচ কেজি) কাঁচা মরিচের পাইকারি দাম পড়েছে ৮০০ টাকা। এখন সেই মরিচের দাম পড়ছে এক হাজার ২০০ থেকে এক হাজার ৪০০ টাকা। আর দেশি মরিচ প্রতিপাল্লার দাম পড়ছে এক হাজার ৫০০ থেকে এক ৬০০ টাকা। যে কারণে খুচরা বাজারে কাঁচা মরিচ ৩২০ থেকে ৪০০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে।

এ ছাড়া সবজির বাজারে দেখা গেছে, কাঁকরোল প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকায়, গোল বেগুন প্রতি কেজি ৮০ টাকা, লম্বা বেগুন প্রতি কেজি ৬০ টাকা, পেঁপে প্রতি কেজি ৬০ টাকা, চালকুমড়া প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি কেজি ৪০ টাকা, কচুর লতা প্রতি কেজি ৬০ টাকা, ঝিঙ্গা প্রতি কেজি ৬০ টাকা, ধুন্দল প্রতি কেজি ৬০ টাকা, করোল্লা প্রতি কেজি ৮০ টাকা, পটল প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা, গাজর প্রতি কেজি ৮০ টাকা, কচু মুখি প্রতি কেজি ১০০ টাকা, লাউ প্রতিটি ৫০ থেকে ৭০ টাকা, লেবু প্রতি হালি ৬০ টাকা এবং ঢেঁড়স প্রতি কেজি ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

চাঁদপুর টাইমস ডেস্ক/ ২১ জুন ২০২৪

Share