চাঁদপুর

কর্মস্থলে ফিরতে চাঁদপুর লঞ্চঘাট, রেল ও বাসস্টেশনে কর্মজীবীদের ভিড়

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে ছুটতে শুরু করেছে কর্মজীবী মানুষগুলো। নাড়ির টানে দেশের বাড়িতে প্রিয় মানুষের সাথে ঈদের আনন্দ উপভোগ করা এসকল কর্মজীবী মানুষগুলো এবার নদীপথ, ট্রেন ও বাসযোগে চাঁদপুর থেকে দেশের বিভিন্নস্থানে তাদের নিজ নিজ কর্মস্থলে ছুটে যাচ্ছেন।

যার ফলে চাঁদপুর লঞ্চঘাট, বাস ও রেলস্টেশনে এখন যেনো কাজে ফেরা মানুষের ঢল নেমেছে। গত ৩ দিনের কিছুটা নিরবতা ভেঙ্গে গতকাল ১৭ সেপ্টেম্বর শনিবার থেকে চাঁদপুর লঞ্চঘাটের চেহারা সম্পূর্ণ পাল্টে যায়।

এদিন ভোর থেকেই লঞ্চঘাটে কাজে ফেরা মানুষের ভিড় বাড়তে থাকে। লঞ্চঘাট ও বাসস্টেশন ঘুরে দেখা যায়, কর্মস্থলমুখি মানুষের উপচেয়ে পড়া ভিড়।

ফরিদগঞ্জের আবুল হোসেন জানান, ‘১৮ সেপ্টেম্বর রোববার থেকে সরকারি অফিস পুরোদমে শুরু হওয়ার কারণে একদিন আগে থেকেই কাজে ফেরা মানুষের তাড়া বেড়ে গেছে। দূরের পথ তাই তিনিও একদিন আগেই রওনা দিয়েছেন।’

একই কথা জানিয়েছেন চাঁদপুর হয়ে ঢাকার যাত্রী লক্ষ্মীপুরের আফজাল হোসেন। তিনি জানান, কাল থেকে লঞ্চঘাটে যাত্রীদের ভিড় বেড়ে যাবে। তাই অনেকটা আগেভাগেই তিনি রওনা দিয়েছেন।

ছবি- শরীফুল ইসলাম

এদিকে, নৌ-পথে যাত্রীদের নিরাপদ পলাচল নিশ্চিত করণে আইনশৃঙ্খলা বাহীনির সদস্যদের তৎপরতা লক্ষ্য করা গেছে।

যাত্রীরা যাতে অজ্ঞান পার্টি, ছিনতাইকারী, পকেটমারদের খপ্পরে না পড়েন সেদিকে তাদের নজরদারী রয়েছে বলে জানিয়েছেন নৌ-পুলিশ সদস্যরা। একই চিত্র দেখা গেছে চাঁদপুর বড় রেলস্টেশন, কালিবাড়ি রেলস্টেশন ও বাসস্টেশন ও রকেটঘাট স্টেশনেও। উল্লেখিত স্টেশনগুলোতে আইনশৃঙ্খলা বাহীনির সদস্যদের উপস্থিতি দেখা গেছে।

: আপডেট, বাংলাদেশ সময় ৪:৩০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৬, রোববার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম
Share