Home / চাঁদপুর / করোনা শনাক্তবিহীন দিন দেখলো চাঁদপুরবাসী
কোয়ারান্টাইনে

করোনা শনাক্তবিহীন দিন দেখলো চাঁদপুরবাসী

দীর্ঘ প্রায় দেড় বছর পর করোনা শনাক্তবিহীন দিন দেখলো চাঁদপুরবাসী। রোববার (১৭ অক্টোবর) জেলায় ১১২টি নমুনা পরীক্ষায় কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন গোলাম কাউসার হিমেল।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ হাজার ৯৬৬ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬৪২ জন। এদিন করোনায় আক্রান্ত কারো মৃত্যু হয়নি। জেলায় এপর্যন্ত করোনায় মারা গেছেন ২৩৮ জন। রোববার রাতে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জেলায় মোট আক্রান্তের মধ্যে চাঁদপুর সদরে ৬ হাজার ২৯৮ জন, ফরিদগঞ্জে ১ হাজার ৬৩৫ জন, মতলব দক্ষিণে ১ হাজার ২৬৩ জন, শাহরাস্তিতে ১ হাজার ৬৩৪ জন, হাজীগঞ্জে ১ হাজার ৫৩৪ জন, হাইমচরে ৮৫০ জন, মতলব উত্তর ৯০৪ জন এবং কচুয়ায় ৮৪৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।

জেলায় করোনায় মৃত মোট ২৩৮ জনের মধ্যে চাঁদপুর সদরে ৯৬ জন, ফরিদগঞ্জে ৩৫ জন, মতলব দক্ষিণে ১৭ জন, শাহরাস্তিতে ৩০ জন, হাজীগঞ্জে ২৬ জন, হাইমচরে ৭ জন, মতলব উত্তরে ১৪ জন এবং কচুয়ায় মারা গেছেন ১৩ জন।

সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) গোলাম কাউসার হিমেল বলেন, সংক্রমণ যাতে আবার বৃদ্ধি না পায় সেজন্য আমাদের আরও সচেতন হতে হবে। পাশাপাশি প্রত্যেককে করোনার টিকা গ্রহণ করতে হবে।

তিনি বলেন, শিগগিরই চাঁদপুরে ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু করা হবে। টিকা গ্রহণ, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা প্রতিরোধ করা সম্ভব হবে।

স্টাফ করেসপন্ডেট