Home / চাঁদপুর / চাঁদপুরে করোনা রোগীর সুস্থতা আর মৃত্যু নিয়ে নানা অভিজ্ঞতা
করোনা রোগীর সুস্থতা আর মৃত্যু, চাঁদপুর জেনারেল হাসপাতালে

চাঁদপুরে করোনা রোগীর সুস্থতা আর মৃত্যু নিয়ে নানা অভিজ্ঞতা

করোনায় আক্রান্ত রোগীর চিকিৎসাসেবা দিয়ে একদিকে যেমন স্বস্তি আছে। রোগীর অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে কষ্টও আছে। আর এমন সব অভিজ্ঞতা নিয়েই তিন মাস পূর্ণ করলো চাঁদপুর জেনারেল হাসপাতালে করোনা রোগীদের জন্য চিকিৎসা দেওয়ার আলাদা আইসোলেশন ইউনিট।

এই বিষয় শনিবার রাতে করোনায় আক্রান্ত বা এর উপসর্গ নিয়ে আসা রোগীদের সেবা সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়েছেন, চাঁদপুরে করোনা বিষয়ক ফোকালপার্সন ডা.সুজাউদ্দৌলা রুবেল।

এ সময় ডা.রুবেল জানান, এই তিন মাসে সর্দি জ্বর কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ২৯৫ জন রোগী আইসোলেশন ইউনিটে ভর্তি হন। যাদের মধ্যে কোভিড ১৯ ধরা পড়ে ১১১ জনের। আর নন কোভিড ছিলেন ১৮৪ জন। এর মধ্যে কোভিড-১৯ নিয়ে আক্রান্ত ৪১ জন সুস্থ হয়েছেন। উপসর্গ নিয়ে আসা আরো ১২৫ জন সুস্থ হয়ে ওঠেন।

ডা.রুবেল দুঃখ প্রকাশ করে জানান, আইসোলেশন ইউনিটে ২৫ জন রোগী মারা যান। যাদের মধ্যে কোভিড ১৯ ছিলেন ৯ জন।

তিনি আরো জানান, স্বজনরা শেষ মূহুর্তে মুমূর্ষু অবস্থায় এখানে নিয়ে আসেন। ফলে প্রাণান্তকর চেষ্টা করেও রোগীর জীবন রক্ষা করা যায়নি।

ডা. রুবেল সাধারণ মানুষের উদ্দেশ্যে বলেন, কেউ কোভিড-১৯ বা করোনার উপসর্গ নিয়ে আক্রান্ত হলে তথ্য গোপন করে চিকিৎসা নেবেন না। হাসপাতালে রোগী নিয়ে আসুন। না হয়, সংশ্লিষ্ট চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে চিকিৎসা নিন।

এদিকে, চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন আছেন ২৫ জন এবং বাড়িতে আরো ৪৮ জন চিকিৎসা নিচ্ছেন।

অন্যদিকে, ২৭ জুন শনিবার দুপুর পর্যন্ত চাঁদপুরে কোভিড ১৯ করোনা পজিটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০৭ জন। এর মধ্যে মারা গেছেন ৫৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৮০ জন।

প্রসঙ্গত, গত ৮ এপ্রিল চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক। সেই মাসের ২৭ তারিখে চাঁদপুর জেনারেল হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দিতে চালু করা হয় আলাদা আইসোলেশন ইউনিট।

চাঁদপুর করেসপন্ডেট,২৮ জুন ২০২০