Home / চাঁদপুর / চাঁদপুরে করোনা রোগীদের জন্য আরও ৩০০০ লিটার লিকুইড অক্সিজেন পৌঁছেছে
করোনা রোগীদের

চাঁদপুরে করোনা রোগীদের জন্য আরও ৩০০০ লিটার লিকুইড অক্সিজেন পৌঁছেছে

চাঁদপুরে দ্বিতীয় বারের মতো এসে পৌছলে আরো ৩ হাজার লিটার লিকুইড অক্সিজেন।

৫ আগস্ট বৃহস্পতিবার বেলা ১২ টায় চট্টগ্রাম থেকে জরুরী তরুল গ্যাস সরবরাহ একটি লিকুইডে ভর্তি গাড়ি এসে পৌছে। চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে স্থাপনকৃত লিকুইড অক্সিজেন প্লান্টের জন্য এই অক্সিজেন নিয়ে আসা হয়েছে।

পরে হাসপাতালের প্রস্ততকৃত ৫১ লাখ ৬০ হাজার মিলিলিটারের লিকুইড অক্সিজেন প্লান্টের সাড়ে ৮ হাজার ধারন ক্ষমতার বড় একটি সিলিন্ডারে ৩ হাজার মিলি লিটারের লিকুইড অক্সিজেন লোড করেন স্পেক্টা কোম্পানীর লোকজন।

এর পূর্বে গত ২ আগস্ট সোমবার রাত সাড়ে ৮ টার দিকে চট্টগ্রাম থেকে জরুরী তরুল গ্যাস সরবরাহ একটি লিকুইডে ভর্তি গাড়ি এসে হাসপাতালে স্থাপনকৃত প্লান্টে ৩ হাজার লিটার অক্সিজেন লোড করে যান। 

এদিকে ৪ আগস্ট বুধবার বেলা সাড়ে ১২ টায় ভার্চ্যুয়ালের  মাধ্যমে প্রধান অতিথি হিসেবে এর  আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। 

উদ্বোধনের পূর্ব থেকেই যেদিন প্রথমবারের মতো লিকুইড অক্সিজেন সিলিন্ডারে ভর্তি করা হয়েছে। সেদিন থেকেই পরীক্ষামুলকভাবে হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের মাঝে অক্সিজেন সরবরাহ করা হয়। 

হাসপাতালে অক্সিজেন প্লান্টে ডিউটিরত স্প্রেক্টা কোম্পানির কর্মী রাসেল জানান, বৃহস্পতিবার দ্বিতীয় বারের মতো তিন হাজার লিটার অক্সিজেন সিলিন্ডারে লোড করা হচ্ছে। এভাবে তারা পর্যায়ক্রমে চট্টগ্রাম থেকে অক্সিজেন নিয়ে আসবেন বলে জানান। 

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও করোনা ফোকাল পার্সন ডাক্তার সুজাউদ্দৌলা রুবেল জানান, স্পেক্ট্রা কম্পানি প্রথমে তিন হাজার লিটার অক্সিজেন দিয়েছেন।

দ্বিতীয়বারের মতো আজ বৃহস্পতিবার আরো তিন হাজার লিটার অক্সিজেন সিলিন্ডারে লোড করা হচ্ছে। দুই ধাপে তারা তিন হাজার লিটার করে মোট ৬ হাজার লিটার লিকুইড অক্সিজেন বড় সিলিন্ডারে ভর্তি করেছেন। আর এখান থেকেই রোগীদেরকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে।  

প্রতিবেদক:কবির হোসেন মিজি,৫ আগস্ট ২০২১