Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / করোনা প্রতিরোধে বিরামহীন ছুটে চলা ফরিদগঞ্জ ইউএনও শিউলী হরি
করোনা প্রতিরোধে বিরামহীন

করোনা প্রতিরোধে বিরামহীন ছুটে চলা ফরিদগঞ্জ ইউএনও শিউলী হরি

করোনা সংক্রমণরোধে বিরামহীন ছুটে চলছেন ফরিদগঞ্জ ইউএনও শিউলী হরি। দিনরাত আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সাথে সমন্বয় করে কাজ করছেন তিনি। নিয়মিত বাজার মনিটরিং, তালিকা ধরে নিন্ম আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সহ জনসচেতনতায় নিরলস কাজ করছেন তিনি। এমন কার্যক্রমে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন এখন সাধারণ মানুষের আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে দাঁড়িয়েছে।

কখনো ছুটে চলেন জনসমাগম বন্ধে। কখনো বা খাবার নিয়ে হাজির হচ্ছেন কোন অনাহারীর দরজায়। মুখে মাস্ক-হাতে গøাবস্ আর কাঁধে দায়িত্ব। এভাবেই করোনা আতংকের প্রতিটি দিন পার করছেন উপজেলা নির্বাহী অফিসার । সামাজিক দূরত্ব বজায় রাখতে সবাইকে সচেতন হওয়ার আহবান করে যাচ্ছেন প্রতিনিয়ত।

যারা সামাজিক দূরত্ব বজায় রাখে না তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করছেন। বাজারে জরুরি পণ্যের দোকানগুলো সকাল ৮ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত খোলা রাখার ব্যবস্থা করেছেন। আর এভাবেই ফরিদগঞ্জ উপজেলাকে করোনা সংক্রমণ প্রতিরোধে বিরামহীন কাজ করে যাচ্ছে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি।

ফোনে, এসএমএস ও ই-মেইলে পৌরসভা ও ১৫ টি ইউনিয়নে আবেদনের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মাধ্যমে যাচাই বাচাই করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য উপহার উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি নেতৃত্বে ট্যাগ অফিসার, পুলিশ ও আনসার সদস্যদের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌঁছে দেন।
করোনা প্রতিরোধে বিরামহীন
জরুরী সেবার বাহন ছাড়া কেউ যেন উপজেলায় প্রবেশ করতে না পারে সে ব্যাপারে উপজেলার প্রতিটি সীমান্তে কঠোর ব্যবস্থা নিচ্ছেন ও বাজার মনিটরিং, দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে প্রতিনিয়ত উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি তৎপর রয়েছেন। এসময় তিনি ঔষধ এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ব্যতিরেকে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।
উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে চলাফেরা করায় প্রতিদিন মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হচ্ছে এবং ঢাকাÑ নারায়নগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে আশা লোকদেরকে হোম কোয়ারান্টাইন নিচ্ছিত করার লক্ষে কাজ করছি। করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে ও ঘরে থাকার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী যেই র্নিদেশনা দিয়েছেন তা মেনে চলার জন্য সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি।

প্রতিবেদক : শিমুল হাছান, ২১ এপ্রিল ২০২০