Home / চাঁদপুর / করোনা টেস্টের ফি বাতিলসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ সমাবেশ
করোনা টেস্টের ফি

করোনা টেস্টের ফি বাতিলসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ সমাবেশ

২২ জুলাই,বুধবার, সকাল ১১ টায়,চাঁদপুর শহরের শপথ চত্বরে বাসদ(মার্কসবাদী),পাঠচক্র ফোরাম, চাঁদপুর জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে কমরেড আজিজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাদ্দাম মাহমুদ,সাদ্দাম হোসেন ও হাবিবুর রহমান।

এছাড়াও দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সিপিবি’র চাঁদপুর সদর উপজেলার সাধারণ সম্পাদক কমরেড জাহাঙ্গীর হোসেন। বক্তারা বলেন,সমগ্র পৃথিবী ব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় পুঁজিবাদী বিশ্বের স্বাস্থ্যসেবার নগ্ন চেহারা উন্মোচিত হয়েছে।

বাংলাদেশের স্বাস্থ্যখাতের চেহারা আরো বেশি নগ্নভাবে উন্মোচিত হয়েছে। চরম অব্যবস্থাপনা,অবহেলা আর সীমাহীন দুর্নীতিতে স্বাস্থ্যখাতের বেহাল দশা ইতিমধ্যে জনগণ প্রত্যক্ষ করেছে যার সুযোগ রাষ্ট্র নিজেই করে দিয়েছে।

যার উদাহরণ সম্প্রতি রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেব করীম এবং জেকেসির চেয়ারম্যান ডা. সাবিনা।

অন্যদিকে লকডাউন পরিস্থিতিতে জনগণের যখন নুন আনতে পান্তা ফুরোয় তখন করোনা টেস্টের ফি ২০০-৫০০ টাকা নির্ধারণ জনগণের উপর মরার উপর খাঁড়ার ঘা! আবার জনমনের এ প্রবল অসন্তোষ, ক্ষোভ যেন আন্দোলনে দানা বাঁধতে না পারে সেজন্য সংবাদপত্র ও অনলাইন প্রতিবাদকারীদের ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করে ভয় আতঙ্ক জিইয়ে রাখছে।

বক্তারা আরো বলেন,সরকারি পাটকলগুলোকে আধুনিকায়ন না করে বন্ধের সিদ্ধান্ত সরকারের চরম অব্যবস্থাপনা ও বেসরকারিকরনের নীতিকেই প্রতিফলিত করছে।পাটকল গুলোকে ব্যক্তিমালিকদের হাতে দেয়ার চক্রান্তের তীব্র বিরোধিতা করেছেন।গার্মেন্টস সহ সকর শিল্প প্রতিষ্ঠানে শ্রমিক ছাঁটাই অব্যাহত রয়েছে।

অন্যদিকে আগাম প্রস্তুতি না নেওয়ায় উত্তরবঙ্গসহ দেশের প ১ কোটি মানুষ পানিবন্দি অবস্থায় দিনাতিপাত করছে।

সমাবেশে বক্তারা, করোনা টেস্টের ফি বাতিল, পাটকল বেসরকারিকরণ প্রক্রিয়া বন্ধ, শ্রমিক ছাঁটাই বন্ধ করা,ছাত্রদের বেতন ফি ও মেস ভাড়া রাষ্ট্রীয় উদ্যোগে পরিশোধ করা,বন্যাকবলিত মানুষদের সরকারি সহায়তা প্রদান ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানুষকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

প্রতিবেদক : আবদুল গনি, ২২ জুলাই ২০২০