Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরে করোনা টিকা গ্রহীতাদের আগ্রহ বাড়ছে, রেজিস্ট্রেশন ৩০,৮০৬ জন
করোনা টিকা

চাঁদপুরে করোনা টিকা গ্রহীতাদের আগ্রহ বাড়ছে, রেজিস্ট্রেশন ৩০,৮০৬ জন

চাঁদপুর জেলায় কোভিড-১৯ এর টিকা গ্রহণের জন্য এ পর্যন্ত সর্বমোট ৩০,৮০৬ জন নিবন্ধন করেছেন। এর মধ্যে ২১,৩১৬ জন টিকা গ্রহণ করেছেন বলে জানা গেছে। টিকা গ্রহণ করতে প্রতিদিনই কেন্দ্র গুলোতে বাড়ছে টিকা গ্রহীতাদের প্রচণ্ড ভিড়।

খবর নিয়ে যায়, গত ৭ ফেব্রুয়ারি থেকে চাঁদপুর জেলায় এই টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়। এতে অনেকে প্রথম প্রথম টিকা গ্রহণের প্রতি এতটা উৎসাহী না হলেও। কয়েকদিন পর থেকে অধিকাংশ মানুষই এই টিকা গ্রহণের প্রতি আগ্রহী হয়ে পড়েন। তারপর থেকে পর্যায়ক্রমে নিয়মিত শুরু হয় টিকা গ্রহণের নিবন্ধন।

অনালাইনের মাধ্যমে টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেন। ১৭ ফেব্রুয়ারি বুধবার দিন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ও সিভিল সার্জনের কোভিড-১৯ টিকাদান কেন্দ্রে সরজমিনে গিয়ে টিকা গ্রহীতাদের অনেব ভিড় লক্ষ্য করা গেছে। অনেকেই অনেক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে টিকা গ্রহন করতে দেখা যায়।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে খবর নিয়ে জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি থেকে গতকাল ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত চাঁদপুর জেলায় টিকা গ্রহণের জন্য সর্বমোট ৩০৮০৬ জন নিবন্ধন করেছেন। এর মধ্যে ২১৩১৬ জন টিকা গ্রহণ করেছেন।

এর মধ্যে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত চাঁদপুর সদরে রেজিস্ট্রেশন করেছেন সর্বমোট ৯৭৩৭ জন। টিকা গ্রহণ করেছে ৬৮৯০ জন। হাইমচরে রেজিস্ট্রেশনের মোট সংখ্যা ১৮৬৮ জন। টিকা গ্রহন করেছে ১৪৩১ জন। ফরিদগঞ্জে রেজিস্ট্রেশনের সংখ্যা ৩০১৭ জন। টিকা গ্রহন করেছে ১৯৩২জন।

হাজীগঞ্জ রেজিস্ট্রেশনের সংখ্যা ৪৯৭২ জন, টিকা গ্রহন করেছে ৩৬১০জন। শাহরাস্তি রেজিস্ট্রেশনের সংখ্যা ২৬৭৪ জন, টিকা গ্রহন করেছে ১৮১০জন। কচুয়া রেজিস্ট্রেশনের সংখ্যা ৩৪৭৬। জন, টিকা গ্রহন ১৯৬৩ জন। মতলব দক্ষিন রেজিস্ট্রেশনের সংখ্যা ৩০২৩ জন, টিকা গ্রহন ২২৮০ জন।মতলব উত্তর রেজিস্ট্রেশনের সংখ্যা ২০২৯জন, টিকা গ্রহন করেছে ১৪০০জন। সব মিলিয়ে জেলায় এ পর্যন্ত সর্বমোট ২১৩১৬ জন করোনার টিকা গ্রহন করেছেন।

তবে যারা করোনার টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন,তারা ৮ সপ্তাহ পরে তাদের দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারবেন বলে সিভিল সার্জন কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছেন।

প্রতিবেদক:কবির হোসেন মিজি,১৮ ফেব্রুয়ারি ২০২১