Home / চাঁদপুর / করোনা ইস্যুতে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে গেট পাস চালু
গেট পাস

করোনা ইস্যুতে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে গেট পাস চালু

মরণঘাতী করোনা ভাইরাস আক্রান্ত প্রতিরোধে স্বাস্থ্য সচেতনতায় আরো একটি উদ্যোগ নিয়েছে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। ২১ মার্চ শনিবার সকাল থেকে হাসপাতালের নিচতলায় গেট পাশ চালু করা হয়েছে।

অন্যান্য সময়ে দেখা গেছে হাসপাতালে নিয়মিত কোন দারোয়ান এবং কোন প্রকার গেট পাস না থাকায় একজন রোগীর সাথে একাধিক লোক হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে প্রবেশ করতেন । এতে একদিকে যেমন হাসপাতালে বিশৃঙ্খলা সৃষ্টি হতো অন্যদিকে চিকিৎসাসেবায়ও বিঘ্নতা ঘটতো।

গত ক,দিন ধরে করোনা ভাইরাস সচেতনতায় বিভিন্ন কার্যক্রম শুরু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আর সেই স্বাস্থ্য সচেতনতার জন্য একাধিক লোক সমাগম রোধ করতেই এমন নিয়ম চালু করা হয়েছে। একজন রোগীর সাথে যাতে এবাধিক দর্শনার্থী ভেতরে প্রবেশ করতে না পারে সেজন্য গেট পাস পদ্ধতি চালু করা হয়েছে। সেখানে একজন দর্শনার্থী বিশ টাকা নিরাপত্তা জামানত রেখে ভেতরে প্রবেশ করবে। এরপর হাসপাতাল থেকে বেরিয়ে সেই গেট পাশ জমা দিয়ে তার বিশ টাকা জামানত ফেরত নিয়ে নিতে পারছে।

একারনে শনিবার সকালে হাসপাতালের করিডোরের প্রবেশ মুখে দর্শনার্থীদের এরকম ভিড় লক্ষ্য করা যায়। স্বাস্থ্য সচেতনতার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের এমন প্রশংসনীয় উদ্যোগটি কতদিন অব্যাহত থাকবে এমনটাই প্রশ্ন সচেতন মহলের। আরো পড়ুন- সরকারি হাসপাতালে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ