হাজীগঞ্জে করোনায় বিশেষ অবদান রেখেছেন সাবেক ছাত্রনেতা ফরিদ

কোভিড-১৯ মহামারির সময়ে বিভিন্ন সামাজিক সংগঠন ও জনপ্রতিনিধিদের পাশাপাশি বিশেষ অবদান রেখেছেন সাবেক ছাত্রনেতা মো. ফরিদুল ইসলাম। হাজীগঞ্জে অনেক ছাত্রনেতা ভাল অবস্থানে থাকলেও তাদের দিকে না তাকিয়ে করোনাকালীন সময়ে প্রথম এগিয়ে আসেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফরিদুল ইসলাম।

তার ব্যক্তিগত উদ্যোগে প্রথমে পৌর এলাকায় মাস্ক বিতরন। মহামারির কারনে হোটেল রেস্তোরা বন্ধ থাকায় ভবঘুরে, পাগল, রাস্তার পাশে পড়ে থাকা অনাহারী মানুষের মাঝে এক বেলা আহার কর্মসৃচি। সম্পন্ন বিনামূল্যে ১৫ টি অক্সিজেন সিলিন্ডার সেবা। অসহায় নেতৃবৃন্দের চিকিৎসা সেবা ও নগদ অর্থ সহায়তাসহ নানা কর্মসৃচি গ্রহন করতে দেখা যায় সাবেক এ ছাত্রনেতার।

টানা লকডাউনে যখন মানুষ ঘর বন্ধি, ঠিক তখন সরকারের গ্রহনীয় উদ্যোগ ছাড়া আওয়ামী লীগের নেতৃত্বস্থানীয় নেতাদের সাহায্য সহযোগিতা তেমন একটা চোঁখে পড়েনি। ঠিক সেই কঠিন সময়ে সাবেক এ ছাত্রনেতা ফরিদুল ইসলাম কয়েক লক্ষ টাকা ব্যায়ে এসব জনসেবা কর্মসৃচি গ্রহন করেন। তার এ উদ্যোগকে সেই সময়ে সচেতনমহল সাধুবাদ জানাতে দেখা যায়।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সম্ভাব্য উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী ফরিদুল ইসলাম বলেন, হাজীগঞ্জ শাহরাস্তি আসনে মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি, জননেত্রী শেখ হাসিনার আস্তাভাজন স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা বাহাউদ্দীন নাছিম এমপি ও ঢাকা মহানগর দক্ষিন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপনের পরামর্শে করোনা মহামারিতে নিজ অর্থায়নে নানা কর্মসৃচি হাতে নিয়েছি। আমি যেন মানবসেবা নিজেকে শামিল রাখতে পারি এ জন্য সকলের সহযোগিতা ও দোয়া চাই।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ৩০ আগস্ট ২০২১

Share