Home / সারাদেশ / করোনায় প্রাণ গেল আরও ৩৩ জনের, নতুন শনাক্ত ২১৭৪
করোনাভাইরাস
করোনায় মৃত কোনো এক ব্যক্তির দাফন হচ্ছে।

করোনায় প্রাণ গেল আরও ৩৩ জনের, নতুন শনাক্ত ২১৭৪

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪ হাজার ২৮১ জন কোভিড রোগী মারা গেলেন।এই সময়ে ২ হাজার ১৭৪ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ৩ লাখ ১২ হাজার ৯৯৬ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৯৮০ জন এবং মোট সুস্থ ২ লাখ ৪ হাজার ৮৮৭ জন।সোমবার স্বাস্থ্য অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪৫৪টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ১৭৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্ত ৩ লাখ ১২ হাজার ৯৯৬।গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ৪৬ শতাংশ।এই সময়ে দেশে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়ার রোগীদের মধ্যে ২৯ জন পুরুষ ও ৪ জন নারী।

এ নিয়ে দেশে মোট ৪ হাজার ২৮১ জন কোভিড রোগীর মৃত্যু হলো।এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৯৮০ জন এবং মোট সুস্থ ২ লাখ ৪ হাজার ৮৮৭ জন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৫ দশমিক ৪৬ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ।গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ

বার্তাকক্ষ , ৩১ আগস্ট ২০২০;
কে. এইচ