খেলাধুলা

করোনাভাইরাস মোকাবেলায় অভিনব উদ্যোগ নড়াইলের সাংসদ মাশরাফির

করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে অভিনব উদ্যোগ নিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নিজ নির্বাচনী এলাকায় অসুস্থদের পাশে দাঁড়িয়েছেন তিনি। পাশাপাশি তার উদ্যোগে বাড়িতে বাড়িতে গিয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন ডাক্তাররা।

এবার আরেকটি কাজ করল ম্যাশের গড়া ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’। নড়াইল সদর হাসপাতাল গেটে স্থাপন করেছে ‘ডিসইনফেক্টর চেম্বার’। এ চেম্বারের মধ্য দিয়ে কেউ প্রবেশ করলে শরীরে জীবাণুনাশক স্প্রে ছিটানো হবে। স্টিম বা বাষ্প ছিটানো এ স্প্রে জীবাণু ধ্বংসের কার্যকর পদ্ধতি। এটি ছিটালে শরীর ভিজবে না, তবে জীবাণু মারা যাবে।

এতে করে চিকিৎসক, নার্স, রোগী, সাংবাদিক, অ্যাম্বুলেন্স চালক, হাসপাতালে প্রবেশ ও প্রস্থানকারীরা উপকার পাবেন। সবাই জীবাণুর হাত থেকে নিজেকে নিরাপদ রাখতে পারবেন। জীবাণুনাশের এ পদ্ধতি অত্যাধুনিক এবং বেশ ব্যয়বহুল।

ইতিমধ্যে মাশরাফির এ উদ্যোগ প্রশংসা কুড়াতে শুরু করেছে। শুক্রবার বিকালে তার উদ্যোগেই নড়াইল সদর হাসপাতলের প্রবেশদ্বারে জীবাণুনাশক এ কক্ষের উদ্বোধন করা হয়। এটি উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, মাশরাফির বাবা গোলাম মুর্তজা স্বপন প্রমুখ।

উল্লেখ্য, করোনাভাইরাস প্রতিরোধে এ কক্ষে সচেতনমূলক বিভিন্ন ধরনের কথা লেখা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য, আপনি বাঁচলে দেশ বাঁচবে, নিজেকে নিরাপদ রাখুন, পরিবারকে নিরাপদ রাখুন, শারীরিক দুরত্ব বজায় চলুন…।

বার্তা কক্ষ, ১১ এপ্রিল ২০২০

Share