চাঁদপুর

কমিউনিটি পুলিশ চাঁদপুর জেলা কমিটি চূড়ান্ত অনুমোদন

কার্যক্রম ত্বরান্বিত করতে উপজেলা, পৌর এবং অঞ্চল কমিটিগুলোকে আরও সক্রিয় হতে হবে : পুলিশ সুপার

কমিউনিটি পুলিশ চাঁদপুর জেলা কমিটি চূড়ান্ত অনুমোদন করা হয়েছে। ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার ২০১৬ বিকেলে পুলিশ সুপারের সভাকক্ষে এ কমিটি সর্বসম্মতক্রমে গঠিত হয়।

২ (দুই) বছর মেয়াদী নবগঠিত কমিটির প্রধান উপদেষ্টা পুলিশ সুপার শামসুন্নাহার, প্রধান সমন্বকারী অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশ্রাফুজ্জামান, সভাপতি সাহিদুর রহমান চৌধুরী এবং সাধারণ সম্পাদক সূফী খায়রুল আলম খোকন।

সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিংয়ের প্রধান উপদেষ্টা শামসুন্নাহার। সভাপ্রধান ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং এবং প্রধান সমন্বকারী মোহাম্মদ আশ্রাফুজ্জামান।

পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে ত্বরান্বিত করতে হলে প্রত্যেকটি উপজেলা, পৌর এবং অঞ্চল কমিটিকে আরো বেশি সক্রিয় করতে হবে। তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যে দৃশ্যমান কাজ সম্পাদনের পর জেলা কমিটির পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। ওই সভার পূর্বে সকল অঞ্চলে টহল সদস্য নিয়োগ সম্পন্ন করতে হবে। যে সকল অঞ্চল বেশি টহল সদস্য নিয়োগ করবে তাদের তিনটিকে পুরস্কৃত করা হবে।

পুলিশ সুপার আরো বলেন, বিভিন্ন কমিটির মাধ্যমে প্রত্যেক এলাকার মাদকসেবী এবং বিক্রেতাদের তালিকা করে পুলিশের কাছে জমা দিতে হবে। জেলা শহর চাঁদপুরে যানজট নিরসনে পৌর মেয়রের সহায়তায় দিনের বেলায় বেশ ক’জন কমিউনিটি পুলিশ নিয়োগ দিতে তার সাথে সভা করা হবে। এরা ট্রাফিক পুলিশের সাথে কাজ করবে। উক্ত সভায় কমিউনিটি পুলিশিংয়ের উপদেষ্টা, জেলা, উপজেলা, পৌর ও বিভিন্ন অঞ্চল কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থেকে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

জেলা কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি জিএম শাহাবুদ্দিন আহামেদ, কাজী শাহাদাত, মিজানুর রহমান খান, তমাল কুমার ঘোষ, যুগ্ম সম্পাদক শহীদ পাটোয়ারী, অ্যাডঃ শাহ মোঃ কুদ্দুছ, ডাঃ আহছান উল্যাহ রুমি, কোষাধ্যক্ষ হাফেজ আহামেদ, দপ্তর সম্পাদক নজরুল ইসলাম স্বপন, প্রচার সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডঃ হোসনেআরা কাজল, সাংস্কৃতিক সম্পাদক শরীফ চৌধুরী, সহ-সাংস্কৃতিক সম্পাদক শিপ্রা মজুমদার, সদস্য ডাঃ মোঃ এসএম সহিদ উল্যাহ, রহিম বাদশা, আমিরুল ইসলাম মুকুল, শরীফ মোঃ আশ্রাফুল হক, রওশন আক্তার, রূপালী চম্পক, রেবেকা সুলতানা বকুল, হারুন আল রশীদ, শাহীর হোসেন পাটোয়ারী, অ্যাডঃ বদরুল আলম, এমডি নাদিরুজ্জামান সুসান এবং পদাধিকার বলে প্রত্যেক উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সম্পাদক।

এছাড়া রয়েছে ৪৫ সদস্যের একটি উপদেষ্টা কমিটি।

মাজহারুল ইসলাম অনিক, স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর টাইমস

 

|| আপডেট: ১১:১৬ অপরাহ্ন, ২৩ ফেব্রুয়ারি ২০১৬, মঙ্গলবার

এমআরআর

Share