Home / চাঁদপুর / কমিউনিটি পুলিশিং বাংলাদেশ পুলিশের একটি হাত:পুলিশ সুপার
কমিউনিটি

কমিউনিটি পুলিশিং বাংলাদেশ পুলিশের একটি হাত:পুলিশ সুপার

কমিউনিটি পুলিশের মূলমন্ত্র শান্তি শৃঙ্খলা সর্বত্র এ শ্লোগানে চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং টহল সদস্যদের মাঝে ইউনিফর্ম বিতরণ করা হয়েছে। ১৫ মার্চ বুধবার সন্ধ্যায় চাঁদপুর পৌরসভার অর্থায়নে চাঁদপুর সদর মডেল থানায় ইউনিফর্ম বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার)। তিনি বক্তব্যে বলেন, জনগনের সাথে কাজ করার জন্যই কমিউনিটি পুলিশিং এর সৃষ্টি। কমিউনিটি পুলিশিং টহল সদস্যরা আপনারা আপনাদের সঠিক দায়িত্ব পালন করেন। কমিউনিটি পুলিশিং বাংলাদেশ পুলিশের একটি হাত। আপনাদের সকল সুযোগ সুবিধা প্রদানের জন্য আমরা কাজ করবো। এ সমাজে অনেক বৃত্তশালী রয়েছে, কিন্তু দেওয়ার মনমানসিকতা অনেকের নেই। পৌর মেয়র কে চাঁদপুর জেলা পুলিশের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, সামনে মাহে রমজান ও পবিত্র ঈদ আছে। আপনারা আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন। ওসি ও ডিউটি অফিসারদের আপনারা মোবাইল নাম্বার সাথে রাখবেন। কোথায় কোন সমস্যা হলে পুলিশের সহায়তা নিবেন। নিজের জীবন বিপনন করে আপনারা কোন কাজ করবেন না।

পৌর কমিউনিটি পুলিশিং সভাপতি শেখ মনির হোসেন বাবুল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদিপ্ত রায়, চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিং সভাপতি ডাঃ এস এম শহীদুল্লাহ।

পৌর কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন এর পরিচালনায় বক্তব্য রাখেন
পৌর ২ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, সদর থানা কমিউনিটি পুলিশিং সভাপতি সালেহ আহমেদ জিন্নাহ।

আলোচনাসভা শেষে কমিউনিটি পুলিশিং ১শ জন টহল সদস্যদের মাঝে পোষাক ও জুতা বিতরণ করেন অতিথিবৃন্দ।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন মাও. আবদুর রহমান।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ১৫ মার্চ ২০২৩