চাঁদপুর

‘কমিউনিটি পুলিশিংয়ের নারী সদস্যরা বাড়ি গিয়ে দায়িত্ব পালন করবে’

চাঁদপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ের নারী ও শিশু সহায়তা কেন্দ্রের মাধ্যমে চাঁদপুরে আরোও কার্যক্রম বৃদ্ধি করা হবে। শিঘ্রই কমিউনিটি পুলিশিং এর সদস্যদের অর্ন্তভূক্ত করে পাঁচ সদস্যের একটি কমিটি করা হবে। তারা প্রতিদিন কার্যালয় থেকে বের হয়ে বাড়ি বাড়ি গিয়ে তাদের কার্যক্রম পরিচালনাসহ বিভিন্ন দায়িত্ব পালন করবে। তাহলে আর হয়ত বাড়িতে বাড়িতে নারী নির্যাতন, শিশু নির্যাতন ও সৎ মায়ের নির্যাতনসহ বিভিন্ন অন্যায় কমে আসবে। ছোট সমস্যাগুলো বড় আকার ধারণ করার পূর্বেই তার সমাধান হয়ে যাবে। সর্বদা নারী উন্নয়নে মোবাইল সার্ভিস টিম মাঠে থাকবে।’

চাঁদপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ের নারী ও শিশু সহায়তা কেন্দ্রের আয়োজনে সরকারি শিশু সদনের শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের নারী নেতৃবৃন্দের সাথে নারী জাগরণের অগ্রদূত ও সমাজ সংস্কারক বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন এর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার।

অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামানের পরিচালনায় বক্তব্য রাখেন স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জাতীয় মহিলা সংস্থা জেলা শাখার চেয়ারম্যান অধ্যাপিকা সাসুদা নূর খান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জেবুন্নেছা, আশিকাটি ইউনিয়নের মহিলা মেম্বার আসিয়া বেগম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, সহকারি পুলিশ সুপার (এএসপি হেডকোয়ার্টার) মোঃ শাকিল আহম্মেদ, চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সূফী খাইরুল ইসলাম খোকন, গোয়েন্দা পুলিশের ইনচার্জ মোঃ আলমগীর হোসেনসহ অন্যান্যরা।

আনোয়ারুল হক, স্টাফ করেসপন্ডেন্ট

।। আপডেট : ১০:০২ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫, বুধবার

ডিএইচ

Share