Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া সাচার বাজারের ইজারা সম্পন্ন
Kachua...

কচুয়া সাচার বাজারের ইজারা সম্পন্ন

চাঁদপুরের কচুয়া উপজেলার উত্তর জনপদের অন্যতম ব্যবসায়িক বাজার খ্যাত সাচার বাজারের নতুন ইজারা (ডাক) এবারো পেলেন মো. আক্তারুজ্জামান ভূঁইয়া তপন। ১৪২৮ বাংলা নতুন বছরের জন্য সর্বোচ্চ ডাকে তিনি সাচার বাজারের ইজারা পেয়েছেন। এর আগেও গত কয়েক বছর টানা তিনি এ বাজারের ডাক গ্রহন করেছেন।

স্থানীয় ক্রেতা-বিক্রেতারা জানান, আক্তারুজ্জামান ভূঁইয়া তপনের আন্তরিকতা ও সাদালোভী আচারণে দিন দিন সাধারণ মানুষ সন্তুষ্টি রয়েছে। ঐতিহ্যগত কারণে ভূঁইয়া পরিবার সাচার বাজারের পরিচালনায় দায়িত্বে থাকায় ব্যবসায়ী ও সাধারন মানুষ নিরাপদে ব্যবসায়িক ক্রয়-বিক্রয় কার্যক্রম পরিচালনা করে আসছেন।

তিনি সাচারের সাহেব বাড়ি হিসেবে খ্যাত কলাকোপা ভূঁইয়া বাড়ির অধিবাসী মরহুম আবিদ আলী ভূঁইয়ার পুত্র। সাচার বাজার প্রতিষ্ঠার পর থেকে ভূঁইয়া পরিবারের সদস্যরা এ বাজারের বিভিন্ন দায়িত্ব পালন করেন।

বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আক্তারুজ্জামান ভূঁইয়া তপনের প্রয়াত ভাই সাবেক ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন ভূঁইয়া, তার সহধর্মীনি কামরুন্নাহার ভূঁইয়া উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সক্রিয় দায়িত্ব পালন করেন। অপর ভাই সাদা মনের মানুষ হিসেবে পরিচিত হাজী জামাল উদ্দিন ভূঁইয়াও নিজ গ্রামে স্কুল,হাসপাতাল ও উপজেলায় একমাত্র বেসরকারী ভাবে নিজের অর্থায়নে কলাকোপা এশা-প্রিতুল পার্ক নির্মান করে এলাকাবাসীকে বিনোদনমুখী ও সামাজিক উন্নয়নে অবদান রেখে চলেছেন। এবং বড় ভাইয়ের ছেলে মো: সালাউদ্দিন ভ‚ঁইয়া হীরা বর্তমানে সাচার বাজার পরিচালনা কমিটি সভাপতি (ভারপ্রাপ্ত) দায়িত্ব পালন করছেন।

বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. আক্তারুজ্জামান ভূঁইয়া তপন বলেন, নিজের জন্য নয়, মানুষের জন্য কিছু করতে পারাটাই সার্থকতা। আমার বাবা ও ভাইগণ সমাজ উন্নয়নে কাজ করেছেন। আমি তাদের উত্তরসূরী হিসেবে কিছু করতে চাই।

তিনি আরো বলেন, সাচার একটি ঐতিহ্যবাহী বাজার। এ বাজার ব্যাবসায়ীদের সুখে দুঃখে আছি ভবিষ্যতে থাকব। তিনি সাচার বাজারের সকল ব্যবসায়ীদের নতুন বাংলা বছরের শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং করোনা পরিস্থিতিতে সরকারি স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা কার্যক্রম পরিচালনা করার আহবান জানান।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,৮ এপ্রিল ২০২১