Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া-সাচার গৌরীপুর সড়কটি শীঘ্রই চার লেনে উন্নীত করা হবে
কচুয়া

কচুয়া-সাচার গৌরীপুর সড়কটি শীঘ্রই চার লেনে উন্নীত করা হবে

কচুয়া উপজেলায় ২০২২ সালে নতুন এমপিওভূক্ত ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি ও শিক্ষকদের সাথে কচুয়া আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর মতবিনিময় করেছেন। কচুয়া উপজেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোতাছেম বিল্যাহ’র সভাপতিত্বে মতবিনিময় সভা প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষাকে অগ্রাধিকার দেয়ার কারণেই বিগত সময়ে ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় সরকারি করণ করা হয়। বর্তমানে বিভিন্ন কলেজ, উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসা এমপিওভূক্ত করে শিক্ষকদের মর্যাদা সমুন্নত রাখছে। তিনি আরো বলেন, ঢাকা-চট্টগ্রামের ৪০ কিলোমিটার দূরত্ব কমাতে গৌরীপুর সাচার কচুয়া হয়ে চার লেন সড়ক নির্মাণের প্রস্তাবনা গৃহীত হয়েছে। অচিরেই এ চার লেনের কাজ শুরু হলে কচুয়ার বিভিন্ন স্থানে সড়কের পাশে কল-কারখানা গড়ে উঠবে এবং অর্থনৈতিকভাবে এলাকার আর্থসামাজিক উন্নয়নে অগ্রনী ভূমিকা রাখবে। ইতিমধ্যে সাচার এলাকায় ঔষধ কারাখানা ও শিল্পকারখানা গড়ে উঠার প্রচেষ্টা দেখে খুবই ভালো লাগছে।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ সোহেল রানার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়াম্যান মো. শাহজাহান শিশির, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, এসিল্যান্ড মোঃ ইবনে আল জাহেদ হোসেন, ওসি মোঃ মহিউদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ হুমায়ূন কবীর মিয়াজী ও ইউপি চেয়ারম্যান আলী আক্কাস মোল্লা।

পরে প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর নব এমপিওভূক্ত কোয়াচাঁদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন। এসময় ৪টি নতুন এমপিওভূক্ত প্রতিষ্ঠানের পক্ষ থেকে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৫ জুলাই ২০২২