Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া পালাখালে চুরির ঘটনায় ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল
চাঁদপুর কচুয়ায় পালাখাল, চাঁদপুর কচুয়ায় পালাখাল

কচুয়া পালাখালে চুরির ঘটনায় ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল

চাঁদপুর কচুয়ায় পালাখাল বাজারে ২টি দোকানে চুরির ঘটনায় দোষীদের বিরুদ্ধে শাস্তি ও বাজার পরিচালনা কমিটির অপসারণের দাবিতে প্রতিবাদ মিছিল করেছে ক্ষুব্ধ ব্যবসায়ীরা।

৬ ডিসেম্বর রোববার রাতে ওই বাজারের মা শিল্পালয় ও মায়ের দোয়া ভ্যারাইটিজ স্টোরসহ এর পূর্বে কয়েকবার বাজারে চুরির ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় ফুঁসে উঠেছে ব্যবসায়ীরা।

সোমবার সাধারণ ব্যবসায়ীরা দোকানোর সাটার লাগিয়ে প্রায় ঘন্টাব্যাপী বাজারের বিভিন্ন গলিতে প্রতিবাদ মিছিল করে। ব্যবসায়ী তাজুল ইসলাম মিয়াজী,আলমগীর হোসেন,শাহাদাত হোসেন,কাইয়ুম,বোরহান উদ্দিনসহ বেশ কয়েকজন ব্যবসায়ী জানান, পালাখাল বাজারে বার বার চুরি হওয়া শর্তেও বর্তমান বাজার কমিটির সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়ায় তাদের ব্যর্থতার দায়ে দ্রুত পদত্যাগ দাবি ও নতুন করে নির্বাচনের মাধ্যমে বাজারের পরিচালনা কমিটির গঠনের দাবি জানান তারা।

বাজার সেক্রেটারী জাকির হোসেন বলেন, আমি চেষ্টা করেছি বাজারের বিভিন্ন বিষয়ে নিয়ন্ত্রন রাখার। তবে ব্যবসায়ীরা চাইলে যে কোনো সময়ে নির্বাচন দিতে আমি প্রস্তুত রয়েছি।

প্রসঙ্গত,পালাখাল বাজারে ইতিপূর্বে গত ২/৩ বছরে বেশ কয়েকটি চুরি সংঘটিত হলেও কোনো সঠিক বিচার হয়নি। বাজার কমিটির বর্তমান সভাপতি মো: খলিলুর রহমান বর্তমানে ব্যবসায়ী না হয়েও তিনি সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি সাধারন সম্পাদক জাকির হোসেন নিজের ক্ষমতা ধরে রাখতে ব্যবসায়ীরা নতুন কমিটি করতে চাইলেও কোনো উদ্যোগ নিচ্ছেন না বলে সাধারন ব্যবসায়ীরা জানান।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,৭ ডিসেম্বর ২০২০