কচুয়া কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

চাঁদপুরের কচুয়া থেকে প্রকাশিত প্রথম পাক্ষিক কচুয়া কন্ঠ পত্রিকার গৌরবের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

১০ জুন বৃহস্পতিবার রাতে কচুয়া পৌর বাজারস্থ পলাশপুর এলাকার জমজম টাওয়ারে পত্রিকার ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে কেক কাটা ও আলোচনার সভার আয়োজন করা হয়।

পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. হাবিব উল্যাহ হাবিবের সভাপতিত্বে আলেচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন।

ওসি বলেন, একটি পত্রিকা আয়নার মতো। আমরা প্রতিদিন যেমনি আয়না মুখ দেখি, তেমনি খবরের কাগজের মাধ্যমে প্রতিদিন বিভিন্ন এলাকার খবরাখবর জানি। পুলিশের একার পক্ষে বিভিন্ন সংবাদ বা তথ্য জানার সুযোগ হয়নি। সেক্ষেত্রে আমরা পত্রিকা ও মিডিয়ার মাধ্যমে অনেক খবরাখবর জেনে থাকি। তিনি আরো বলেন, একটি অজো পাড়া গাঁয়ে দীর্ঘ ১৫ বছর একটি পত্রিকা নিয়মিত প্রকাশনা নি:সন্দেহে আনন্দের বিষয়। কচুয়া কন্ঠ সত্য প্রকাশে অবিচল থেকে যুগযুগ ধরে এগিয়ে যাবে এই প্রত্যাশা করছি।

কচুয়া কন্ঠের ব্যবস্থাপনা সম্পাদক আবুল কালাম আজাদ ও সিনিয়র রিপোর্টার মেহেদী হাসান সাকিবের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,কচুয়া কন্ঠ ফাউন্ডেশনের চেয়ারম্যান শরীফুল ইসলাম মিঠু,ওসি তদন্ত ছানোয়ার হোসেন,কচুয়া প্রেসক্লাবের সভাপতি মানিক ভৌমিক, সিনিয়র সহ-সভাপতি আতাউল করিম, সাবেক সভাপতি আবুল হোসেন,প্রিয়তোষ পোদ্দার,রাবিকুল হাসান,সাধারন সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন,সাবেক সাধারণ সম্পাদক জিসান আহমেদ নান্নু,বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি কচুয়া উপজেলার শাখার সভাপতি ওমর খৈয়াম বাগদাদী রুমি,কচুয়া কন্ঠের চীফ রিপোর্টার ডা: একেএম জাকির হোসেন,স্টাফ রিপোর্টার জহিরুল ইসলাম প্রধান,কচুয়া কন্ঠ ফাউন্ডেশনের সদস্য সচিব সাইফুল ইসলাম,উপদেষ্টা তরিকুল ইসলাম,সামাজিক যুব সংগঠন আলোর মশালের সভাপতি ওমর ফারুক সাইম,প্রেসক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা প্রমুখ। পরে সাংবাদিক ও সুধীজনের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এসময় কচুয়া প্রেসক্লবের সাংবাদিক বৃন্দ ও কচুয়া কন্ঠ পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদকঃজিসান আহমেদ নান্নু

Share