Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া আ.লীগ-বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থীরা মাঠে তৎপর
কচুয়া পৌর নির্বাচনে, আসন্ন কচুয়া পৌরসভা নির্বাচনে

কচুয়া আ.লীগ-বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থীরা মাঠে তৎপর

আসন্ন কচুয়া পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র পদে প্রার্থীরা বেশ তৎপর হয়ে উঠেছেন। মহামারি করোনা ভাইরাসের মধ্যেও সামাজিক বা রাজনৈতিক কর্মসূচী এবং মেয়র ও সংরক্ষিত মহিলা ও পুরুষ কাউন্সিলরদের সরব উপস্থিতি দেখা দিচ্ছে। বিভিন্ন চায়ের দোকান ও রেস্টুরেন্টে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা আড্ডায় মেতে উঠছেন বিভিন্ন সময়।

তথ্যমতে ১৯৯৮ সালে ১৩ টি গ্রাম নিয়ে কচুয়া পৌরসভার যাত্রা শুরু হয়। বর্তমানে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৪শ ১৫ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮শ ৩০ জন এবং মহিলা ভোটার ৯ হাজার ৫শ ৮৫ জন।

২০১৫ সালের ৩০ ডিসেম্বর কচুয়া পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী নাজমুল আলম স্বপন ১০ হাজার ৭শ ৩৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিবন্ধী বিএনপি’র মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. হুমায়ুন কবির প্রধান পেয়েছিলেন ১ হাজার ৪শ ৭৫ ভোট।

আওয়ামী লীগের দলীয় সম্ভাব্য মেয়র প্রার্থীরা হলেন, বর্তমান মেয়র নাজমুল আলম স্বপন, পৌর আওয়ামীলীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়া, সাধারণ সম্পাদক ইকবাল আজিজ শাহিন, সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন রাজু, আওয়ামী লীগ নেতা সৈয়দ আব্দুল জব্বার বাহার, আহসান হাবীব প্রাঞ্জল, মঞ্জুর আহমেদ সুজন, জাবরুল হাসান শাহীন, জাকির হোসেন বাটা, মনির হোসেন প্রধান, আবুল কালাম আজাদসহ অন্যান্য প্রার্থীরা ভোটার, স্থানীয় ও কেন্দ্রীয় আওয়ামীলীগের হাইকমান্ডের সঙ্গে লবিং অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছেন।

অপরদিকে বিএনপি দলীয় সম্ভাব্য মেয়র প্রার্থীরা হলেন, সাবেক মেয়র হুমায়ুন কবির প্রধান, হাবিব উল্লাহ হাবিব, মনির প্রধান দলীয় মনোনয়ন পাওয়ার জন্য স্থানীয় ও কেন্দ্রীয় দলীয় নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

পৌর নির্বাচন যতই এগিয়ে আসছে মেয়র প্রার্থীদের নামের তালিকাও বাড়ছে। এ নির্বাচনকে সামনে রেখে পৌর এলাকা দিন দিন সরগরম হয়ে উঠছে।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,২৪ সেপেটম্বর ২০২০