Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় হামলা ও ভাংচুর : আহত ২
chandpur news
প্রতীকী

কচুয়ায় হামলা ও ভাংচুর : আহত ২

‎Wednesday, ‎May ‎13, ‎2015  09:07:52 PM

কচুয়া করেসপন্ডেন্ট, চাঁদপুর :

চাঁদপুর জেলার কচুয়া উপজেলায় ধান কাটতে বাধা দেয়ায় বসতভিটায় হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত গৃহমালিক মোঃ আশেক আলী মজুমদার বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে উপজেলার (আয়মা) তেগুরিয়া গ্রামের মৃত আঃ ওয়াহেদ মজুমদারের ছেলে দুলাল হোসেন, তার স্ত্রী তাছলিমা বেগম ও ছেলে মোহন মজুমদারকে আসামী করা হয়।

অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কর্মকর্তা কচুয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোঃ ওয়াজেদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ৪০নং তুলপাই-ফতেপুর মৌজার বিএস ৬৮৮, বিপি-২৪৭নং খতিয়ানে সাবেক ৪০৫ হালে ১৪৮৭ দাগে ৬৪ শতক জমি তেগুরিয়া গ্রামের মৃতঃ ওয়াজেদ মিয়া মালিক হন। ওয়ারিশ সূত্রে ওই জমি তার স্ত্রী ও ২ মেয়ে ৩৬ শতাংশ মালিক হয়। বাকী ২৮ শতাংশ সম্পত্তি তার ৪ ছেলে ৭শতাংশ করে মালিক হয়ে দীর্ঘদিন ভোগদখল করে আসছে।

ওয়াহেদ মিয়ার ছেলে দুলাল মিয়া ওই দাগে ১৪ শতাংশ সম্পত্তি কাল্পনিক দাবি করে ভোগ দখলের চেষ্টা করে এবং আশেক আলী মিয়ার দখলীয় জমির রোপণকৃত বোরো ধান গত ৩ মে ভোরে জোরপূর্বক কেটে নিয়ে যায়। এতে জমির মালিক আশেক আলী মজুমদার ও তার ভাতিজা সাইফুল ইসলাম বাধা দিলে দুলাল মিয়া ও তার সহযোগীরা মিলে উত্তেজিত হয়ে আশেক আলী মজুমদার ও ভাতিজা সাইফুল ইসলামের অতর্কিত হামলা ও বাড়ী ঘরে ভাংচুর চালায়।

এ ঘটনায় মঙ্গলবার (১২মে) আশেক আলী মজুমদার বাদী হয়ে ৫ জনের উল্লেখ করে কচুয়া থানায় একটি জিডি করেন।

দুলাল হোসেনের অব্যহত হুমকিধমকি ও ভয়ভীতি প্রদর্শনের ফলে বাদী আশেক আলী মজুমদার তার পরিবারপরিজন নিয়ে বর্তমানে নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে অভিযোগ করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত দুলাল হোসেনের বক্তব্য জানতে তার ব্যবহৃত মোবাইলে বার বার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি / এএস /ডিএইচ/  এমআরআর/২০১৫