Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় হতদরিদ্র-প্রতিবন্ধীদেরকে সেলাই মেশিন বিতরণ
kachua

কচুয়ায় হতদরিদ্র-প্রতিবন্ধীদেরকে সেলাই মেশিন বিতরণ

চাঁদপুরের কচুয়ায় ভোকেশনাল প্রশিক্ষণের মাধ্যমে এলাকার হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে (৪র্থ পর্যায়ে) বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ১৭ অক্টোবর দুপুরে শুয়ারোল গ্রামের দাশ বাড়িতে সামাজিক নারী উন্নয়ন সংগঠন ‘নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে’ ও বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় ৮ জন নারীর মাঝে এ সেলাই মেশিন বিতরণ করা হয়।

সংগঠনের সভানেত্রী ও নারী নেত্রী মীরা রাণী দাসের সভাপতিত্বে ও পরিচালক পুলিন বিহারী দাসের পরিচালনায় সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিথী রাণী চক্রবর্তী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি প্রাণ কৃষ্ণ দাস, সাচার ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো.শাহ আলম পাটওয়ারী,কচুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিসান আহমেদ নান্নু,শুয়ারুল সপ্রাবি’র প্রধানশিক্ষক মো. আব্দুল মবিন মুন্সী, দৈনিক ইকনকিলাবের কচুয়া উপজেলা সংবাদদাতা কাউছার আহমেদ,উপজেলা স্বাস্থ্য সহকারী সমিতির সভাপতি গোলাম কিবরিয়া স্বপন প্রমুখ।

এ সময় সংগঠনের সদস্যবৃন্দ,সাংবাদিক ও এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত,নারী উন্নয়ন সংস্থাটি ২০০৫ সালে প্রতিষ্ঠার পর থেকে এলাকায় বিভিন্ন ভোকেশনাল প্রশিক্ষণ,আসের্নিক মুক্ত ডিউবওয়েল, সিবিডি কার্যক্রম (পরিবার পরিকল্পনা অধিদপ্তর),ল্যাকটেটিন মাদার প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণের মাধ্যমে সেলাই মেশিন বিতরণ সেবা কাযক্রম ব্যাপক সুনামের সাথে পরিচালনা করে আসছে।

পাশাপাশি ওই সংস্থার মাধ্যমে বিটিভি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি নৃত্য ও সংগীত শিল্পী মৌমিতা দাস স্থানীয়দের বিভিন্ন সময়ে নৃত্য ও গান পরিবেশন করে আসছে।

জিসান আহমেদ নান্নু , ১৭ অক্টোবর ২০১৯