চাঁদপুর

কচুয়ায় স্বতন্ত্র প্রার্থী সরে যাওয়ায় স্বপনের পাল্লা ভারী

আজ বুধবার (৩০ ডিসেম্বর) সারাদেশের সাথে বহুল প্রতিক্ষিত কচুয়া উপজেলা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। প্রার্থীরা হচ্ছেন, কচুয়া আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, কচুয়া উপজেলা যুবলীগের সভাপতি মোঃ নাজমুল আলম স্বপন (নৌকা), বিএনপি সমর্থিত, উপজেলা বিএনপির আহবায়ক মোঃ হুমায়ুন কবির প্রধান (ধানের শীষ), উপজেলা আওয়ামীলীগের সদস্য বিদ্রোহী মেয়র প্রার্থী আহসান হাবিব প্রাঞ্জল (জগ) ও উপজেলা বিএনপি নেত্রী, বিদ্রোহী মেয়র প্রার্থী গাজী শাহীন (নারিকেল গাছ)।

গত ১৪ ডিসেম্বর কচুয়ায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থী ও সমর্থকদের মাঝে নির্বাচনী আমেজ বইতে শুরু করে। এ প্রথম দলীয় প্রতীকে পৌর নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আওয়ামীলীগের একক প্রার্থী নাজমুল আলম স্বপনের বিজয় নিশ্চিত করতে আগে থেকেই কেন্দ্রীয় ও স্থানীয় দলীয় নেতাকর্মীরা কাজ করে আসছেন।

বিশেষ করে, গত সোমবার রাত ১০টার দিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী ইকবাল আজিজ শাহীন নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়ানোর ফলে নৌকা প্রতীক নাজমুল আলম স্বপনের বিজয় অনেকটা সুনিশ্চিত বলে মনে করেন অনেকে।

যদিও ইকবাল আজিজ শাহীন এ বছর পৌর নির্বাচনে ‘মা মাটি মানবতা. আমরা সবাই একতা’ এ স্লোগান নিয়ে তিনি নির্বাচনী মাঠে নেমেছিলেন। অন্য দিকে তার নির্বাচনী প্রচার প্রচারণায় বেশ কিছু দিন থেকে চমকও সৃষ্টি করেন ভোটারদের মাঝে।

তিনি ১ থেকে ৪নং ওয়ার্ডে কোন মেয়র প্রার্থী না থাকায় খালি মাঠে বেশ শক্ত অবস্থানে ছিলেন। যদিও হঠাৎ তার নির্বাচনী মাঠ থেকে সরে যাওয়ায় ব্যথিত হয় তার কর্মী সমর্থকরা।

অপর দিকে বিএনপি মনোনীত প্রার্থী হুমায়ুন কবির প্রধান ধানের শীষ প্রতীক নিয়ে দলীয় শীর্ষ নেতাকর্মী পাশে না পেয়ে কিছুটা পিছিয়ে রয়েছেন।

গত ১৩ বছরে টানা দু’বার মেয়র নির্বাচিত হয়েও পৌরবাসীর আশানুরূপ উন্নয়ন করতে না পারায় মানুষের সমালোচনায় ছিলেন তিনি।

পৌরবাসীর আখাংকা মেয়র পদে নতুন মুখ দেখতে চায় তারা।

এ সব মিলিয়ে আওয়ামী সমর্থিত মেয়র প্রার্থী মোঃ নাজমুল আলম স্বপন প্রচার প্রচারণাসহ নৌকার জোয়ার বিজয় অনেকটা এগিয়ে মনে করছেন পৌরবাসী।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

Share