কচুয়া

কচুয়ায় সেলু মেশিনের ড্রেন বিনষ্ট, ইরি ধানে পানি নিয়ে আশঙ্কা কৃষকদের

কচুয়া উপজেলার ৮নং কাদলা ইউনিয়নে বাতাবাড়িয়া পূব বিলে সম্পত্তিগত পারিবারিক বিরোধের জের ধরে মালিকানাধীন সেলু মেশিনের ড্রেন কুপিয়ে নষ্ট করেছে প্রতিপক্ষ লোকজন।

২২ ডিসেম্বর মঙ্গলবার সকালে বাতাবাড়িয়া পূর্ব বিলের রহিম মেম্বারের বাড়ির পাশে দুটি ড্রেন কেটে ফেলে দেয় প্রতিপক্ষ লোকজন। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ সেলু মেশিনের মালিক মো: সফিউল্যাহ বাদী হয়ে ন্যায় বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বাদীর লিখিত অভিযোগ ও বিভিন্ন সূত্রে জানা গেছে, উপজেলার বাতাবাড়িয়া গ্রামের মৃত আব্দুল মজিদের পুত্র নিরীহ সফিউল্যাহ বাড়ির পাশে সেলু মেশিন বসিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। এতে প্রায় কয়েক শতাধিক কৃষক ন্যায্য মূল্যে তাদের ইরি ধানের ফসলি জমিতে পানি পেয়ে থাকে।

কিন্তু পারিবারিক বিরোধের জের ধরে সেলু মেশিনের মালিক সফিউল্যাহর চাচাতো ভাই নজরুল ইসলাম ও ভাতিজা আব্দুল হক এবং আহসান উল্যাহ সেলু মেশিনে পানি চলাচলের ড্রেন কুপিয়ে নষ্ট করে দেয়। তাছাড়া সফিউল্যাহ গংদেরকে নজরুল ইসলাম গংরা মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করে আসছে। দ্রæত ড্রেনেজ ব্যবস্থা না করলে শতশত কৃষক চলতি মৌসুমে ইরি ধার করা নিয়ে আশঙ্কা রয়েছে।

স্টাফ করেসপন্ডেট,২২ ডিসেম্বর ২০২০

Share